ম্যানইউতে যোগ দেওয়ার আগেই বিতর্কের মুখে টেন হ্যাগ

খেলা

এপ্রিল ২৮, ২০২২ ৮:২৭ পূর্বাহ্ণ

ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেয়ার আগেই বিতর্কের মুখে ডাচ কোচ এরিক টেন হ্যাগ। ইউরোপীয় গণমাধ্যমের দাবী সামনের মৌসুমে বেশ কিছু নতুন ফুটবলার নিয়ে তিনি যোগ দেবেন রেড ডেভিলদের ডেরায়। আর এমন খবরে ক্লাব ছাড়ার জন্য দৌড়ঝাপ শুরু করেছেন এডিনসন কাভানি-অ্যান্থনি মার্শালের মত ফুটবলাররা। এদিকে, সামনের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করতে না পারলেও ম্যানচেস্টার ইউনাইটেডের জনপ্রিয়তা কমবে না বলে মন্তব্য করেছেন বর্তমান কোচ রাফ র‌্যাংনিক।

ম্যানচেস্টার ইউনাইটেডের পালে হওয়া লাগাতে আসছেন এরিক টেন হ্যাগ। কিন্তু ডাচ কোচ আসার আগেই বাতাস বইতে শুরু করেছে উল্টো দিকে। ইউরোপ গণমাধ্যমের গুঞ্জন নতুন ঠিকানায় তিনি আসবেন নতুন মুখ নিয়ে। ফলে বেজায় মন খারাপ পুরোনোদের।

টেন হ্যাগের প্রথম পছন্দ আয়াক্স ফরোয়ার্ড সেবাস্তিয়ান হ্যালার। আসছে মৌসুমে তিনিও নাকি ঠিকানা বদল করবেন। গুরুর পদাঙ্গ অনুসরণ করে তারও গন্তব্য নাকি ম্যানচেস্টারে। চলতি মৌসুম বেজায় কেটেছে তার। গোল আছে ৩৩টি। চ্যাম্পিয়ন্স লিগে তার স্কোর সংখ্যা ১১।

তবে দলবদলের বাজারে খুব সহজেই তাকে পাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেড। কারণ রবাট লেভানডস্কির বায়ার্ন ছাড়ার খবরে আইভরিয়ান স্ট্রাইকার দিয়ে শূন্যস্থান পূরণ করতে চায় বাভারিয়ানরা। আর সে যদি ইংল্যান্ড আসে তবে এক মৌসুমের জন্য ম্যান ইউনাইটেডকে আয়াক্সের অ্যাকাউন্টে লোন বাবদ পরিষোধ করতে হবে ৩৫ মিলিয়ন।

হ্যালারের ম্যানচেস্টারে আসা আপাতত সমস্যা সৃষ্টি না করলেও জটিলতা তৈরি হয়েছে অন্য জায়গায়। গণমাধ্যম বলছে আসছে মৌসুমে ক্লাব ছাড়তে পারেন এডিনসন কাভানি এবং অ্যান্থনি মার্শাল। তবে কি কারণে তারা ক্লাব ছাড়বেন তা নিশ্চিত করতে পারেনি খবরের কাগজ।

কাভানি-মার্শালরা দল ছাড়লে সংকট আরো ঘণিভুত হবে ম্যানচেস্টারে। কারণ দলে তখন একমাত্র সেন্টার ফরোয়ার্ড হিসেবে থাকবেন ক্রিস্টিয়ানো রোনালদো। যদিও গুঞ্জন আছে সামনের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ টিকিট কাটতে না পারলে ম্যান ইউকে বিদায় বলবেন তিনিও।

এদিকে, দলের এমন খারাপ অবস্থাতেও আস্থা হারাচ্ছেন না বর্তমান কোচ রাফ র‌্যাংনিক। তার দাবী চ্যাম্পিয়ন্স লিগ না খেলতে পারলেও ম্যানচেস্টার ইউনাইটেড এই মুহুর্তে অন্যতম সেরা দল। যদিও তিনি স্পষ্ট করেননি কঠিন সমীকরণ মিলিয়ে আদৌ ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে রেড ডেভিলরা শেষ পর্যন্ত নাম লিখাতে পারবে কি’না!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *