বেইজিংয়ে পানশালায় গিয়ে করোনা আক্রান্ত ১৬৬

আন্তর্জাতিক স্লাইড

জুন ১৪, ২০২২ ৯:৩২ পূর্বাহ্ণ

চীনের রাজধানী বেইজিংয়ে একটি পানশালায় গিয়ে ১৬৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। দেশটির সরকারের একজন মুখপাত্র এ তথ্য নিশ্চিত করে এভাবে করোনা ছড়িয়ে পড়াকে ভয়ংকর বলে আখ্যায়িত করেছেন।

রোববার (১২ জুন) স্থানীয় প্রশাসনের মুখপাত্র বলেছেন, চাওইয়াং জেলার ‘হেভেন সুপারমার্কেট বার’-এ ভয়াবহভাবে ছড়িয়ে পড়েছে করোনা। ১৬৬ জন গ্রাহক ওই পানশালা থেকে ফিরে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। আরো বহু মানুষের শরীরে দেখা গেছে একাধিক উপসর্গ।

বেইজিং ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন সেন্টারের পক্ষ থেকে বলা হয়েছে, এই মুহূর্তে বেইজিংয়ে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। গত বৃহস্পতিবার থেকে সেখানে নতুন করে একাধিক কোভিড নির্দেশনা জারি করা হয়েছে। বিনোদন স্থানগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

মাত্র দুই সপ্তাহ আগেই করোনা বিধিতে কিছুটা শিথিলতা এনেছিল বেইজিং। কিন্তু আবারো চীনের রাজধানীতে মাথাচাড়া দিয়েছে করোনা। বেইজিং থেকে কিছুটা দূরে শহরতলী এলাকায় একটি থিম পার্ক রিসোর্ট দীর্ঘদিন ধরে বন্ধ ছিল। পার্কের দরজা খুলতে না খুলতেই ফের করোনায় আক্রান্ত হয়েছেন তিন কর্মচারী। তিনজনই হেভেন সুপারমার্কেট বারে গিয়েছিলেন।

সাংহাইতেও নতুন করে মাথাচাড়া দিয়েছে করোনা সংক্রমণ। কোয়ারেন্টিন করে রাখা এলাকার বাইরে নতুন করে ছড়াচ্ছে করোনা। নতুন করে করোনা পরীক্ষা শুরু করেছে প্রশাসন।

চীনের দু’টি শহরে সবেমাত্র গত ১ জুন থেকে লকডাউন শিথিল করা হয়েছে। বিশেষজ্ঞরা মনে করছেন, সার্বিকভাবে ব্যর্থ হয়েছে শি চিনপিংয়ের ‘জিরো কোভিড নীতি’।

সূত্র: বিবিসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *