বাবা দিবসে অভিষেকের মেয়ের আবেগঘন চিঠি

বিনোদন

জুন ২০, ২০২২ ৮:৪১ পূর্বাহ্ণ

এই প্রথম বাবা দিবসে বাবা নেই। বিশেষ দিনে প্রয়াত অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়কে খোলা চিঠি লিখল তার আদরের ছোট্ট মেয়ে।

বিশেষ এই দিনে বাবা অভিষেককে মেয়ের খোলা চিঠি-

বাবা,

এই প্রথম আজকের দিনটায় তুমি নেই। আমি আছি, মা আছে। সবই এক রয়ে গিয়েছে। শুধু তুমিই নেই। জানি তুমি এখন তারাদের মাঝে জ্বলজ্বল করছ। তবু মনে হচ্ছে, যদি তুমি আমার কাছে থাকতে।

এ দিনটায় তা হলে আমরা খেতে যেতাম। নিজের হাতে প্রতি বারের মতো কিছু একটা তৈরি করে উপহারও দিতাম। তোমার প্রিয় মাছ অর্ডার দিতে তুমি। আমিও তো তোমার মতোই পেটুক। একসঙ্গে সেই খেতে যাওয়া আর হবে না কখনও। তবু জানো, প্রতিটা মুহূর্তে মনে হয় তুমি যেন আশপাশেই কোথাও আছো।

আজকাল ভাবি, তুমি থাকলে এখন এটা করতাম, ওটা করতাম। তোমার মাথায় হেয়ারব্যান্ড পরিয়ে মেয়ে সাজিয়ে দিতাম। বাবা তোমার মনে পড়ে, সেই যে তোমার চুল বেঁধে দিতাম মেয়েদের মতো! এই বিশেষ দিনটায় সে সব কথাগুলোই বারবার মনে পড়ে যাচ্ছে।

তুমি নেই বলে এখন আগের থেকে অনেকটা কম দুষ্টুমি করি, জানো? মা সারা ক্ষণ চেষ্টা করে যাচ্ছে আমাকে ভালো রাখার। তুমি কি দেখতে পাচ্ছ? রাতে ঘুমোতে যাওয়ার সময়ে তোমায় বড্ড বেশি করে মনে পড়ে। সেই গল্প বলা, মাথায় হাত বুলিয়ে ঘুম পাড়িয়ে দেওয়া! নিজে হাতে খাবার পরিবেশন করে সবার শেষে খেতে বসতে তুমি। কী করে ভুলব সেই কথাগুলো? বাড়ির যে কোনও ছোট-বড় সিদ্ধান্ত তো তুমিই নিতে। এখন সেই সব কিছু মা ঠিক ঠিক ভাবে ভাবে পালন করার চেষ্টা করছে।

আমি তোমার মতো হতে চাই বাবা। তোমার মতো অভিনয় করব, শ্যুটিংয়ে যাব। শট দেব ক্যামেরার সামনে। আমার চোখে তুমিই কিন্তু সেরা অভিনেতা।
ভালো থেকো তারাদের দেশে,

তোমার ডল।

গত ২৪ মার্চ সকালে ভারতের কলকাতায় প্রিন্স আনোয়ার শাহ রোডে নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায় (৫৮)। তিনি ১৯৬৪ সালের ৩০ এপ্রিল কলকাতায় জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে স্ত্রী ও মেয়েসহ অসংখ্য গুণগৃাহী রেখে যান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *