বাউফলে নারী- শিশু ও বাল্যবিবাহ প্রতিরোধ শীর্ষক সভা অনুষ্ঠিত

দেশজুড়ে

সেপ্টেম্বর ২১, ২০২২ ৫:৫৬ অপরাহ্ণ

মো. দুলাল হোসেন (নিজস্ব প্রতিবেদক):

পটুয়াখালীর বাউফলে নারী ও শিশু নির্যাতনসহ বাল্যবিয়ে প্রতিরোধে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক ও বাউফল উপজেলা প্রশাসনের সহযোগিতায় এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। ২১সে সেপ্টেম্বর ২০২২ বুধবার বেলা ১১টায় উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে ওই সভা অনুষ্ঠিত হয়।
ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির বাউফল উপজেলার কর্মকর্তা নাছিমা আক্তারের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল-আমিন এর সভাপত্বিতে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম নিশু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ভাইস চেয়ারম্যান মোশারফ হোসেন খান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বায়েজিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সামছুল আলম মিয়া, বাউফল প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক এম অহিদুজ্জামান ডিউক,

এছাড়াও আয়োজিত কর্মসূচিতে মাধ্যমিক শিক্ষা অফিসার ভারপ্রাপ্ত দেবাশীষ ঘোষ, উপজেলা সমাজসেবা অফিসার মনিরুজ্জামান, ব্র্যাক জেলা ব্যবস্থাপক কালাচাঁদ দাস অসিত , এইচ আর অফিসার আসাদুজ্জামান,বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আল-মামুন, উপজেলা তথ্য অফিসার শিল্পী রানী, বিভিন্ন ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার কাজী, সাংবাদিক, ও জনপ্রতিনিধিগন।

সমন্বয় সভায় বাল্যবিয়ে প্রতিরোধে প্রশাসনের সঙ্গে সমন্বয় সাধন, বাল্যবিয়ে হ্রাসকরণে চ্যালেঞ্জগুলি চিহ্নিত করা,ভবিষ্যৎ কর্মকৌশল নির্ধারন করা, বাল্য বিয়ে প্রতিরোধে কার্যকারী সমন্বিত উদ্যোগ গ্রহণ করা বিষয়ে বিস্তারিত আলোচনা করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির জেলা ব্যবস্থাপক মোসাঃ মলি বেগম ।

সভায় উপস্থিত সকলে বাল্যবিয়ে প্রতিরোধে এক যোগে কাজ করার ক্ষেত্রে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির এই উদ্যোগকে স্বাগত জানান। সভায় উপস্থিত সকলে বাল্যবিয়ে প্রতিরোধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার দৃঢ় প্রতিজ্ঞা ব‍্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *