বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির ইফতার মাহফিল অনুষ্ঠিত

দেশজুড়ে স্লাইড

এপ্রিল ২৫, ২০২২ ১১:৫০ অপরাহ্ণ

এস এইচ শাকিল, স্টাফ রিপোর্টার

বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে “বঙ্গবন্ধুর ইসলামিক চেতনা এবং আজকের বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার ২৫ এপ্রিল রাজধানীর বিজয়নগরে হোটেল ৭১ এ এই বর্ণাঢ্য আয়োজন করা হয়।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য নূরুল ইসলাম ঠান্ডু, বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী সভাপতি অ্যাডভোকেট ড. মশিউর মালেক। মূল আলোচনা উপস্থাপন করেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মাহবুবুর রহমান এবং বাংলা একাডেমির সচিব বিশিষ্ট কবি ও সাহিত্যক হাসনাত লোকমান।

প্রধান অতিথির বক্তব্যে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, নির্বাচন খুবই সন্নিকটে এসে গেছে। জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে পুনরায় ক্ষমতায় আনার কোন বিকল্প নেই। আগামী নির্বাচনে পুনরায় আওয়ামী লীগকে জয়ী করতে আওয়ামী আদর্শের মানুষগুলোকে সকল রাগ, ক্ষোভ ভুলে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে পররাষ্ট্র মন্ত্রী বলেন, দেশে যখন উন্নয়নের ধারাবাহিকতা চলমান ঠিক তখনি দেশে বিদেশি নানা ধরনের ষড়যন্ত্রের মাধ্যমে দেশকে পিছিয়ে দিতে একটি গোষ্ঠী উঠেপড়ে লেগেছে। সকলকে ষড়যন্ত্রের বিষয়ে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে প্রতিহত করার আহ্বান জানান।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির ইফতার মাহফিল অনুষ্ঠিত

ড. মশিউর মালেক বলেন, সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই এই স্লোগানকে ধারন করে নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর নীতি, আদর্শকে ছড়িতে দিতে বঙ্গবন্ধু ফাউন্ডেশন দলের দুঃসময়ে ২০০১ সালে গঠিত হয়েছিল। আগামী নির্বাচনে জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সকল নেতা-কর্মীদেরকে মূল দলের সাথে সমন্বয় করে কার্যক্রম গ্রহন করতে নির্দেশনা দেন।

নুরুল ইসলাম ঠান্ডু বলেন, বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু কন্যা সেই সোনার বাংলার স্বপ্নের বাস্তবায়ন করতে সরকার ও দলকে সমন্বয় করে দুর্বার গতিতে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ সাকীল খান বলেন, বঙ্গবন্ধু যে ধর্মনিরপেক্ষ বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়নে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে সকল ধর্মের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার বিকল্প নেই।

সংগঠনের যুগ্ম সম্পাদক রাশিদা হক কনিকা বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলার বাস্তবায়নে মাঠে থেকে সকলকে কাজ করে যেতে হবে।

সুজিত রায় নন্দী বলেন, বঙ্গবন্ধুর ইসলামিক চেতনাকে ধারন করেই বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। সকল ধর্মের মানুষের ঐক্যবদ্ধ অবস্থানের মাধ্যমে শান্তি ও সম্প্রীতি বজায় রেখে দেশকে এগিয়ে নিতে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

এছাড়াও অনুষ্ঠানে বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অ্যাড. আব্দুল খালেক মিয়া, ডাঃ আব্দুস সালাম, দেলোয়ার হোসেন, কাজী মফিজুল হক, যুগ্ম সম্পাদক রাশিদা হক কনিকা, শহীদুল্লাহ্ ওসমানী, রফিক ফরাজি, সাংগঠনিক সম্পাদক নুরুল আমিন শাহিন, প্রচার সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ সাকীল খান, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির গবেষণা সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মনিরুজ্জামান (শাশ্বত মনির), যুব ক্রীড়া সম্পাদক টিপু সুলতান, বাসেত সিমন, আহসান সামাদ, আব্দুর রব সহ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ এবং জেলা ও মহানগরের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ সাকীল খান এবং যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক টিপু সুলতান। আলোচনা সভা শেষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *