প্রধানমন্ত্রীর সুকৌশলী নেতৃত্বেই সারাদেশে উন্নয়ন: স্পিকার

জাতীয় স্লাইড

জুলাই ১৩, ২০২২ ৮:৩০ পূর্বাহ্ণ

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুকৌশলী নেতৃত্বে সারাদেশেই উন্নয়নের ছোঁয়া লেগেছে। এ উন্নয়ন কার্যক্রম ধারাবাহিকভাবে চলছে। করোনাকালীন অভিঘাতেও তা এক মুহূর্তের জন্য স্থবির হয়নি।

মঙ্গলবার রংপুরের পীরগঞ্জ উপজেলার চৈত্রকোল ইউনিয়নের সাধক কবি কাজী হায়াৎ মামুদ মাজার প্রাঙ্গণে ১নং চৈত্রকোল ও ২নং ভেন্ডাবাড়ী ইউনিয়নের উপকারভোগীদের মাঝে বাইসাইকেল, সেলাই মেশিন, হুইল চেয়ার ও স্প্রে মেশিন বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

স্পিকার বলেন, জেলা পরিষদ থেকে বরাদ্দকৃত টাকায় ভেন্ডাবাড়ী ইউনিয়নে মাল্টিপারপাস ট্রেনিং সেন্টার নির্মাণ এবং দুগ্ধ ও মাংস উৎপাদনের সঙ্গে জড়িত মা-বোনদের জন্য সমবায় সমিতি গঠন করা হবে। যাতে ইউনিয়নে বসেই কর্মক্ষম নারীরা উপজেলার সুবিধা ভোগ করতে পারেন।

তিনি আরো বলেন, পীরগঞ্জকে মডেল উপজেলা হিসেবে গঠন করার মাস্টার প্লান প্রক্রিয়াধীন আছে। নির্বাচনী অঙ্গীকার হিসেবে পীরগঞ্জের মা-বোনদের দুঃখ-দুর্দশা দূরীকরণে সব উন্নয়ন কর্মকাণ্ডের সফল বাস্তবায়নের ওপর গুরুত্ব আরোপ করা হচ্ছে।

এ সময় রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, পীরগঞ্জের ইউএনও বিরোদা রাণী রায়, উপজেলা চেয়ারম্যান নূর মোহাম্মদ মণ্ডল, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা, সাধারণ সম্পাদক এ এস এম তাজিমুল ইসলাম শামীম, সহ-সভাপতি শাহিদুল ইসলাম পিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দুই ইউনিয়নে ২২টি সেলাই মেশিন, ২০টি স্প্রে মেশিন, ২০টি হুইল চেয়ার ও ১০০টি বাইসাইকেল বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *