পাকিস্তান হবে পরবর্তী শ্রীলংকা: ইমরান খান

আন্তর্জাতিক

জুন ২০, ২০২২ ১:৪৮ অপরাহ্ণ

পাকিস্তানের দশা শ্রীলংকার মতো হবে বলে মন্তব্য করেছেন তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

সম্প্রতি ইমরান খান তার দেওয়া এক ভিডিওবার্তায় পাকিস্তানের জনগণের উদ্দেশ্যে একথা বলেন। কোনোভাবেই পাকিস্তানের মুদ্রাস্ফীতির লাগাম টেনে ধরা যাচ্ছে না। দিনের পর দিন বেড়ে যাচ্ছে দ্রব্যমূল্য।

ঐ ভিডিও বার্তায় ইমরান খান বলেন, আমি বলব দ্রব্যমূল্যের এই ঊর্ধ্বগতি ঠেকাতে আপনারা রাস্তায় নেমে আসুন। আন্দোলন করুন। যাদের আয় কম, তাদের ভোগান্তির শেষ নেই। কৃষক-শ্রমিকরা অসহায় দিন কাটাচ্ছে। আপনারা রাস্তায় নেমে আন্দোলন করুন। ততদিন পর্যন্ত আন্দোলন চলবে, যতদিন নিরপেক্ষ নির্বাচন দেওয়া না হয়। আমরা যাচ্ছেতাই কোনো নির্বাচন চাই না। আমরা চাই সুষ্ঠু ও নিরপেক্ষ একটি নির্বাচন।

ইমরান বলেন, বর্তমান সরকার বলছে, আমরা নাকি জিনিসপত্রের দাম বাড়িয়েছি। একবার পেট্রল ও ডিজেলের দামের দিকে তাকান। পিটিআই যেখানে পেট্রলের দাম বাড়িয়েছিল কয়েক রুপি, সেখানে বর্তমান সরকার এ দাম ১০০ রুপি পর্যন্ত বাড়িয়েছে।

পাকিস্তানের বর্তমান সরকার বলছে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) পলিসির জন্য দ্রব্যমূল্য ঊর্ধ্বমুখী। তবে ইমরান খান এ কথা অস্বীকার করে বলেন, বর্তমান সরকার আইএমএফের সঙ্গে কাজ করছে দুই সপ্তাহও হবে না। আমরা আড়াই বছর ধরে আইএমএফের সঙ্গে কাজ করেছি।

ইমরান খান আরো বলেন, আইএমএফ বলেছিল, আমরা যাতে পেট্রলের দাম বাড়াই। কিন্তু আমরা মানুষের কথা ভেবে আইএমএফের প্রস্তাবকে প্রত্যাখ্যান করেছি।

এদিকে ইমরান খানের ডাকে পিটিআই সমর্থিত কর্মীরা রাস্তায় নেমে এসেছেন। ইসলামাবাদ, করাচি, লাহোর, পেশোয়ার, ফয়সালাবাদ, রাওয়ালপিন্ডি ও মুলতানে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তারা। সূত্র- ডন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *