পটুয়াখালী জেলা পুলিশের উদ্যোগে জনসচেতনতা শীর্ষক কর্মসূচির আয়োজন

দেশজুড়ে

সেপ্টেম্বর ১৯, ২০২২ ৭:৪৫ অপরাহ্ণ

মো. দুলাল হোসেন

পটুয়াখালী জেলায় জেলা পুলিশের উদ্যোগে সড়ক দুর্ঘটনা এড়াতে সপ্তাহব্যাপী সড়কে নিরাপত্তা ও শৃঙ্খলার বজায় রাখার লক্ষ্যে গাড়ি চালক, মালিক এবং পথচারীদের মধ‍্য জনসচেতনতা শীর্ষক কর্মসূচীর উদ্বোধন করেন অত্র জেলার সুযোগ্য পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম, বিপিএম, পিপিএম, মহোদয়। আজ ১৯ সেপ্টেম্বর ওই কর্মসূচীর উদ্বোধন করেন তিনি।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আহমাদ মাঈনুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ ), পটুয়াখালীর, মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), পটুয়াখালী, মোঃ মনিরুজ্জামান, অফিসার ইনচার্জ, পটুয়াখালী থানা, মো: ফয়সাল পুলিশ পরিদর্শক (প্রশাসন), শহর ও যানবাহন শাখা, পটুয়াখালীসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।

জনসাধারণকে রাস্তা পারাপারে সতর্কতা অবলম্বন, রাস্তা পারাপারের সময় হেডফোন ব্যবহার না করা, মোবাইল ফোনে কথা বলা থেকে বিরত থাকা, চলন্ত গাড়িতে ওঠানামা থেকে বিরত থাকা, পায়ে হেঁটে চলাচলের সময় ফুটপাত ব্যবহার এবং গাড়িচালকদের গাড়ির ফিটনেসসহ সকল কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স সঙ্গে রাখা, অযথা হর্ন না বাজানো, সিটবেল্ট বেঁধে গাড়ি চালানো, মটরসাইকেলের চালকদের হেলমেড ব‍্যবহার করা ও নির্দিষ্ট গতিসীমা মেনে চলা বিভিন্ন বিষয়ে পথচারী, যাত্রী ও চালকদের সচেতন করা হয় এবং তাদের মধ‍্য বিভিন্ন সড়ক দুঘটনা এড়াতে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *