ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

শিক্ষা স্লাইড

মে ১৩, ২০২৩ ৯:৩১ পূর্বাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত গ ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষা আজ শনিবার।

এই ইউনিটে ১ হাজার ২৫০টি আসনের বিপরীতে এবার আবেদন করেছেন ৪২ হাজার ৩৬৮ জন। সেই হিসাবে প্রতি আসনের জন্য লড়ছেন ৩৪ জন শিক্ষার্থী।

শনিবার বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত (দেড় ঘণ্টা) গ ইউনিটের ভর্তি পরীক্ষা চলবে। এবারও ভর্তি পরীক্ষা হচ্ছে দেশের আটটি বিভাগের প্রধান বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রে। ঢাকা বিভাগের পরীক্ষার্থীদের কেন্দ্র থাকছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে নিয়োজিত উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বেলা ১১টায় ঢাবির বিজনেস স্টাডিজ অনুষদ ভবনের পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটে গতবারের মতো এবারও মোট ১০০ নম্বরের ভর্তি পরীক্ষা হচ্ছে। এর মধ্যে ৬০ নম্বরের বহুনির্বাচনী ও ৪০ নম্বরের লিখিত অংশ থাকছে। দুই অংশের উত্তর দেওয়ার জন্য ৪৫ মিনিট করে মোট ৯০ মিনিট সময় পাবেন শিক্ষার্থীরা। এই পরীক্ষার প্রাপ্ত নম্বরের সঙ্গে এসএসসি ও এইচএসসির জিপিএর ওপর ১০ করে মোট ২০ নম্বর যোগ করে মেধাতালিকা প্রস্তুত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *