গ্রেফতার ভুয়া ‘সালাহউদ্দিন লাভলু’

বিনোদন

সেপ্টেম্বর ৪, ২০২২ ৮:৫৯ পূর্বাহ্ণ

ঢালিউডের জনপ্রিয় নাট্য নির্মাতা ‘সালাহউদ্দিন লাভলু’র নামে ফেসবুক প্রোফাইল তৈরি করে প্রতারণা করে আসছিল এক প্রতারক। অভিনয়শিল্পী বানানোর প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময় বিভিন্নজনের কাছ থেকে অর্থ দাবি করতেন ওই প্রতারক।

নায়ক-নায়িকা, পরিচালক ইত্যাদি বানানোর কথা বলে অর্থ দাবি করে প্রতারণা করে আসছিল। বিষয়টি যখন নির্মাতা সালাহউদ্দিন জানতে পারেন তখনই তিনি ডিএমপির সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগে মামলা করেন। সেই মামলায় বুধবার (৩১ আগস্ট) গ্রেফতার হয়েছেন ভুয়া ‘সালাহউদ্দিন লাভলু’।

ডিএমপির সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জনপ্রিয় নাট্য ব্যক্তিত্ব, পরিচালক ও অভিনেতা সালাহউদ্দিন লাভলুর ছদ্ম পরিচয়ে ভুয়া ফেসবুক আইডি পরিচালনা এবং অভিনয়ের সুযোগপ্রত্যাশী তরুণ–তরুণীদের নাটকে অভিনয়ের সুযোগ দেয়ার প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে এক প্রতারক চক্রের একজনকে গ্রেফতার করেছে। তাকে  মানিকগঞ্জ জেলার সিঙ্গাইর থেকে গ্রেফতার করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সালাহউদ্দিন লাভলুর নামে ফেসবুক খুলে যখন প্রতরণা চালিয়ে যাচ্ছিল বলে আসল সালাহউদ্দিন লাভলু যখন জানতে পারেন তখন তিনি  বনানী থানায় মামলা করেন। মামলাটি  দায়িত্বপ্রাপ্ত ডিএমপির সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন। পরে উন্নত প্রযুক্তি ব্যবহার করে সালাহউদ্দিন লাভলুর নামে খোলা ভুয়া আইডির বিশ্লেষণ ও উন্নত প্রযুক্তির মাধ্যমে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে প্রতারক মো. মোখলেছুর রহমানকে (২৬) গ্রেফতার করা হয়।

নির্মাতা ও অভিনেতা সালাহউদ্দিন লাভলু বলেন, ‘আমার নামে ভুয়া ফেসবুক আইডি খুলে অনেক নায়ক-নায়িকা, পরিচালক ইত্যাদি বানানোর কথা বলে অর্থ দাবি করা হতো। যখন জানতে পারি তখন আমি মামলা করি। আজ শুনলাম গতকাল সেই ভুয়া ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। একটা আতঙ্ক থেকে বাঁচলাম। সাইবার টিমকে ধন্যবাদ।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *