ওদেসায় রুশ ক্ষেপণাস্ত্র হামলা, শিশুসহ নিহত ১৪

আন্তর্জাতিক স্লাইড

এপ্রিল ২৪, ২০২২ ৮:২৩ পূর্বাহ্ণ

ইউক্রেনে আবারো হামলা বৃদ্ধি করেছে রুশ বাহিনী। শনিবার ওদেসায় রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় শিশুসহ অন্তত ১৪ জন নিহত হয়েছেন।

এদিন ইউক্রেনের ওদেসায় রুশ ক্ষেপণাস্ত্র হামলায় বিধ্বস্ত হয় বেশ কয়েকটি আবাসিক ভবন। এদিন লুহানস্কেও হামলা চালিয়েছে রুশ বাহিনী। এতে বেশ কয়েকজন হতাহত হয়েছেন।

হামলার তথ্য নিশ্চিত করেছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। সংবাদমাধ্যম আরটি জানায়, ইউক্রেনের সামরিক বাহিনীর স্থাপনা লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। তবে আবাসিক ভবনে হামলার বিষয়ে কোনো কিছু উল্লেখ করা হয়নি।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় আরও জানায়, যে দুই জায়গায় হামলা চালানো হয়েছে, সেখানে যুক্তরাষ্ট্রের সরবরাহ করা অস্ত্র মজুত রাখা হয়েছিল। শনিবারের হামলায় ২০০ ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে বলেও দাবি করা হয়েছে।

রুশ বাহিনীর হামলার তীব্র নিন্দা জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদেমির জেলেনস্কি। নিরীহ মানুষদের হত্যা করায় রাশিয়ার সঙ্গে শান্তি আলোচনা বাতিলের হুমকিও দিয়েছেন তিনি। একইসঙ্গে রুশ বাহিনীকে মোকাবিলায় পশ্চিমাদের কাছ থেকে আরও বেশি অস্ত্র সহায়তায় আশাবাদী জেলেনস্কি।

তিনি বলেন, আমাদের হাতে কয়েকদিনের মধ্যেই অস্ত্র চলে আসবে। রাশিয়া যে জায়গা দখলে নিয়েছে খুব দ্রুত সেগুলো আমরা ফিরিয়ে নেব। আমাদের ভূখণ্ডের একটা অংশও আমরা ছাড় দেব না।

এদিকে চলমান যুদ্ধ বন্ধে মস্কো ও কিয়েভ সফরে যাচ্ছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তেনিও গুতেরেস। তবে প্রথমে মস্কো সফরে যাওয়ায় তার সমালোচনা করেছেন জেলেনস্কি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *