এখনো লিগ শিরোপার স্বপ্ন দেখছেন জাভি

খেলা

এপ্রিল ৫, ২০২২ ১০:০১ পূর্বাহ্ণ

গত বছরের শেষ থেকে দারুণ ফর্ম ধরে রেখে লিগ টেবিলে এগিয়ে চলেছে বার্সেলোনা। রোববার রাতে পাওয়া সবশেষ জয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে দলটি। সাম্প্রতিক সময়ে দলটির পারফরম্যান্স এতটাই ভালো যে বাস্তবে ক্ষীণ সম্ভাবনা থাকলেও এখনো লিগ শিরোপার স্বপ্ন দেখছেন দলের কোচ জাভি হার্নান্দেজ।

বাস্তবিক বিচারেই লা লিগার শিরোপা লড়াইয়ে বার্সেলোনার সম্ভাবনা নেই বললেই চলে। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে তাদের ব্যবধানটা যে অনেক বড়। ২৯ ম্যাচে ১৬ জয় ও ৯ ড্রয়ে ৫৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বার্সা। ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল।

এছাড়া বার্সেলোনার সমান ৫৭ পয়েন্ট নিয়ে পরের দুটি স্থানে যথাক্রমে অ্যাথলেটিকো মাদ্রিদ ও সেভিয়া। দুই দলই অবশ্য এক ম্যাচ বেশি খেলেছে।

গত বছরের শেষ দিকেও ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছিল বার্সেলোনা। জাভির হাত ধরে ঘুরে দাঁড়ানো দলটিই এখন লিগে টানা ১৪ ম্যাচ অপরাজিত, জিতেছে শেষ ৬ রাউন্ডে।

তাই ভীষণ বাজে অবস্থা থেকে এতটা ঘুরে দাঁড়ানোর পর কোনো কিছুই আর জাভির কাছে অসম্ভব মনে হচ্ছে না। ম্যাচের পর তাই জাভি গাণিতিকভাবে নিজেদের সম্ভাবনা বেঁচে থাকার শেষ দিন পর্যন্ত লড়াইয়ে প্রতিশ্রুতি দিলেন।

জাভি বলেন, আমি খুবই ইতিবাচক মানষ। আমি পরিশ্রম, প্রচেষ্টা, ত্যাগ এবং সম্মিলিতভাবে কাজ করায় বিশ্বাসী। আমরা খুব ভালো করছি। আমরা একে অপরকে সাহায্য করছি, কাজ করছি এবং এগিয়ে যাচ্ছি। প্রকিয়া এভাবে ধরে রাখতে পারলে ফলাফল আসা উচিত।

তিনি আরো বলেন, এটি মৌসুমে আমাদের সেরা মুহূর্ত। আমরা একটি দুর্দান্ত দলের ওপর আধিপত্য করেছি, যাদের রক্ষণ লা লিগায় সেরা। (সেভিয়া) দারুণ একটি দল এবং (হুলেন) লোপেতেগি একজন দুর্দান্ত কোচ।

জাভি যোগ করেন, আমাদের এই জয় অন্য কোনো দলের প্রতি কোনো বার্তা নয়। আমরা নিজেদেরকেই তাগিদ দিচ্ছি। আমরা জিতেছি এবং নিজেদের খেলা উপভোগ করেছি। মাঠের আবহ অসাধারণ ছিল। লা লিগা জয়ের সম্ভাবনা যতদিন পর্যন্ত গাণিতিকভাবে টিকে থাকবে, ততদিন আমরা লড়াই চালিয়ে যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *