ঈদের সাত সকালেই রাজধানীতে স্বস্তির বৃষ্টি

জাতীয় স্লাইড

মে ৩, ২০২২ ৯:২১ পূর্বাহ্ণ

ঈদের দিন সারাদেশে বৃষ্টি হওয়ার পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া অধিদফতর। এরই ধারাবাহিকতায় এদিন ভোরে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হয়েছে।

দেশব্যাপী বৃষ্টির ফলে তাপমাত্রা সামান্য কমার সম্ভাবনা রয়েছে। আর এদিন রাজধানীতেও সাত সকালে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে।  তবে অল্প সময়ের মধ্যেই স্বস্তির এ বৃষ্টি থেমে যায়।

মঙ্গলবার সকালে আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে, চার স্থানে ৮৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ডও করা হয়েছে।

আবহাওয়া অফিস জানায়, এ মুহূর্তে রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, কুমিল্লায় বৃষ্টি হচ্ছে। পাশাপাশি ঢাকার পার্শ্ববর্তী নরসিংদী জেলায় বৃষ্টি হচ্ছে।

এদিকে আজ সারাদেশেই বৃষ্টি হওয়ার পূর্বাভাস আগে থেকেই রয়েছে। দুপুর ১২টার পর খুলনা, বরিশাল, কুমিল্লা ও নোয়াখালীর দিকে বৃষ্টি হবে। তবে ভোর থেকে ময়মনসিংহ, রাজশাহী, দিনাজপুর, পাবনা, বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁয় বৃষ্টি হচ্ছে। আর এখনকার বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হবে। কোথাও কোথাও হালকা থেকে মাঝারি, কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে।

এরইমধ্যে রাজশাহীতে প্রায় ৪১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া নওগাঁয় ৩৮ মিলিমিটার, তেঁতুলিয়ায় ২ মিলিমিটার, রাজারহাটে ৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। মোট হিসেবে এই চার জায়গায় প্রায় ৮৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *