ইকবাল রোডে ঝুঁকিপূর্ণভাবে ভবন বানাচ্ছে এইচ আই প্রপার্টিজ

দেশজুড়ে

আগস্ট ৩০, ২০২২ ৬:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মোহাম্মদপুরের ইকবাল রোডে ঝুঁকিপূর্ণভাবে ভবন বানাচ্ছে এইচ আই প্রপার্টিজ। ভবন নির্মাণের বেলায় তারা ইমারত বিধির তোয়াক্কা করছে না। বছরের পর বছর এভাবে নির্মাণযজ্ঞ চললেও রাজউকের পক্ষ থেকে দৃশ্যমান কোনো ব্যবস্থা এখনও নেওয়া হয়নি। রাজধানীর ইকবাল রোডে ১/১৪, ব্লক-এ তে বহুতলাবিশিষ্ট ভবনটির নির্মাণকাজ চলমান রয়েছে।

সরেজমিনের খোঁজ নিয়ে দেখা যায়, ভবনটি নির্মাণে সেটব্যাকের নিয়ম অনুসরণ করা হয়নি। ইচ্ছামতো ডেভিয়েশন বাড়ানো হয়েছে। এ ছাড়া ভবনের চারপাশে যে পরিমাণ জায়গা ইমারত বিধি মেনে ছাড়ার কথা তাও তারা ছাড়েনি।

ভবনটির সিঁড়ির জায়গায় সিঁড়ি নেই, লিফটের জায়গাও নকশা অনুযায়ী করা হয়নি। এ ছাড়া সিঁড়ির জন্য পরিমাণ প্রশস্ত জায়গা রাখার কথা তাও রাখা হয়নি। ১০ তলাবিশিষ্ট বহুতল ভবনটির জন্য নেই কোনো ইমার্জেন্সি এক্সিট পথ।

এ বিষয়ে জানতে চাইলে এইচ আই প্রপার্টিজের মালিক হাজী ইমাম বলেন, ‘আমি মিটিংয়ে আছি। পরে কথা বলব। এই বলে তিনি ফোন কল কেটে দেন।’

জানতে চাইলে মো. আনিছুর রহমান মিঞা বলেন, ‘বিষয়টি নিয়ে খোঁজ নেব। পাশাপাশি দায়িত্বপ্রাপ্ত অথরাইজড অফিসারকেও বলব তিনি যেন সরেজমিনে পরিদর্শন করে আমাকে জানান।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *