আমি একজন সৎ ক্রিকেটার: ‘পলাতক’ লেগস্পিনার

খেলা

সেপ্টেম্বর ২৮, ২০২২ ৮:০৫ পূর্বাহ্ণ

ধর্ষণের অভিযোগে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার পর এখনও নেপালে ফেরেননি দেশটির ক্রিকেটের ‘পোস্টার বয়’ সন্দীপ লামিছানে। বর্তমানে তিনি ওয়েস্ট ইন্ডিজে নাকি অন্য কোথাও আছেন সে বিষয়ে নিশ্চিত নয় নেপাল পুলিশ।

যে কারণে মঙ্গলবার লামিছানেকে পলাতক হিসেবে উল্লেখ্য করেছে তারা।

এদিকে সহসাই দেশে ফিরছেন না জানিয়ে ফেসবুকে দীর্ঘ পোস্ট দিয়েছেন লামিছানে। মিথ্যা অভিযোগে শারীরিক ও মানসিকভাবে ভেঙে পড়েছেন দাবি করে এ লেগ স্পিনার জানিয়েছেন, সুস্থ হয়েই দেশে ফিরবেন। তাকে নিয়ে যেন কোনো গুজব রটনো না হয়।

তিন সপ্তাহ আগে ১৭ বছর বয়সি এক তরুণী তার অভিভাবককে সঙ্গে নিয়ে থানায় লামিছানের বিরুদ্ধে তাকে ধর্ষণের লিখিত অভিযোগ করেন। আগস্টে কাঠমান্ডুর একটি হোটেল কক্ষে এ ঘটনা ঘটে দাবি ওই তরুণীর ।

অভিযোগের ভিত্তিতে লামিছানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। এরপর ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন)  ২২ বছর বয়সি লেগ-স্পিনারকে নিষিদ্ধ করে।

সোমবার এসব অভিযোগকে ‘ভিত্তিহীন’ দাবি করে লামিছানে নেপালি ভাষায় নিজের অবস্থান ব্যাখ্যা করেন। তিনি জানান, আপাতত দেশে ফেরার অবস্থা তার নেই।

নেপাল ক্রিকেটের সবচেয়ে বড় তারকা লেখেন, ‘সত্যিটা না জেনেই সংবাদমাধ্যমে ও সামাজিক মাধ্যমে মিথ্যা অভিযোগে আমাকে দায়ী করে একপাক্ষিক খবর প্রকাশ করা হচ্ছে। চরিত্র নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। আমার নামে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে এবং এসব অপপ্রচার আমাকে মানসিকভাবে বিপর্যস্ত ও অসুস্থ করে তুলেছে। কী করব না করব, বুঝে উঠতে পারছি না।’

নেপাল জাতীয় দলের অধিনায়ক লেখেন, ‘মিথ্যা অভিযোগে আমাকে অপরাধী হিসেবে উপস্থাপন করায় আমার মানসিক ও শারীরিক অবস্থায় তা প্রভাব ফেলছে। চিকিৎসকের পরামর্শে স্বাভাবিক হওয়ার চেষ্টা করছি। স্বাস্থ্যের ধীরে ধীরে উন্নতি হচ্ছে। আমার বিরুদ্ধে ওঠা মিথ্যা অভিযোগের মোকাবিলা করতে যত দ্রুত সম্ভব নেপালে ফেরার অপেক্ষায় আছি।’

নিজেকে নিদোর্ষ দাবি করে লেগস্পিনার আরও লেখেন,‘আমি একজন সৎ ক্রিকেটার, সবটুকু দিয়ে এই দেশের জন্য খেলেছি, কিন্তু আজ নিজেকে গুরুতর ষড়যন্ত্রের শিকার মনে হচ্ছে।’

হিমালয় দুহিতা নেপালের ক্রিকেটের পোস্টার বয় লামিছানে ২০১৮ আইপিএলে খেলেছেন। এর পরই বিশ্বময় আন্তর্জাতিক টি ২০ লিগে তার কদর বেড়েছে বহুগুণে। ২০১৮ সালে নেপাল ওয়ানডে স্ট্যাটাস পায়।

নেপালের হয়ে ৩০ ওয়ানডে ও ৪৪ টি-টোয়েন্টি খেলেছেন লামিছানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *