অসুস্থ বৃদ্ধকে রাস্তায় ফেলে গেলেন স্বজনরা, দায়িত্ব নিলেন ওসি আমিনুল ইসলাম

দেশজুড়ে

সেপ্টেম্বর ২১, ২০২২ ২:২৯ অপরাহ্ণ

তামিম মৃধা, শ্রীনগর (মুন্সিগঞ্জ)

মুন্সিগঞ্জের শ্রীনগরে রাস্তায় ফেলে যাওয়া অসুস্থ বৃদ্ধের দায়িত্ব নিলেন শ্রীনগর থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম। সোমবার দুপুরে কোলাপাড়া বাজার সংলগ্ন মাদ্রাসার পাশে ফেলে যাওয়া বৃদ্ধ আঃ কাদের (৬৫) কে উদ্ধার করে চিকিৎসার জন্য শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন তিনি।

স্থানীয়রা জানায়, দুপুর ২টার দিকে কোলাপাড়া বাজার সংলগ্ন মাদ্রাসার পাশে প্যারালাইস রোগী আব্দুল কাদেরকে একটি রেক্সিনের উপর বালিশ দিয়ে স্বজনরা শুইয়ে রেখে যায়। এসময় আব্দুল কাদেরের পাশে একটি বস্তায় তার পড়নের কাপড় রেখে যায় স্বজনরা। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম। তিনি আব্দুল কাদেরকে উদ্ধার করে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। এসময় পুরো শরীর প্যারালাইসড হয়ে যাওয়া আব্দুল কাদের জানান,তার সহোদর ভাই পলাশ তাকে এখানে ফেলে গেছে। তার ১ মেয়ে ও ৩ ছেলে রয়েছে। অসুস্থ হওয়ায় ছেলে-মেয়েরা তার কোন খোঁজ নেন না। প্যারালাইস হয়ে যাওয়ার পর থেকেই পরিবারের লোকজনের কাছে বিরক্তির কারণ হয়ে যান তিনি। কোলাপাড়া গ্রামে তার মেয়ে কোহিনুরের জামাতা রয়েছে। তিনি একটি মাদ্রাসায় চাকরি করেন বলে তিনি জানান।

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, একটি অপরিচিত নাম্বার থেকে ফোনের মাধ্যমে অসুস্থ আব্দুল কাদেরের খবর জানতে পারি। খবর পেয়ে সেখানে ছুটে যাই এবং তাকে উদ্ধার করে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। তিনি আরো বলেন, আব্দুল কাদেরের পরিবারের সাথে কথা বলেছি। কিন্তু তারা কেউ চিকিৎসার দায়িত্ব নিতে চাচ্ছে না। তাই তার চিকিৎসার দায়িত্ব নিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *