অবশেষে খেরসনে উড়ছে ইউক্রেনের পতাকা

অবশেষে খেরসনে উড়ছে ইউক্রেনের পতাকা

আন্তর্জাতিক স্লাইড

নভেম্বর ১২, ২০২২ ১০:১৫ পূর্বাহ্ণ

ইউক্রেনের খেরসন থেকে রাশিয়ার সেনা প্রত্যাহারের পর আবারো সেখানে দেশটির পতাকা উড়তে দেখা গেছে। সেখানকার আঞ্চলিক প্রশাসনিক ভবনে ইউক্রেনের পতাকা ওড়ানো হয়। খবর বিবিসির।

সংবাদ মাধ্যমটি আরো জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে খেরসনের বিভিন্ন স্থানে ইউক্রেনের পতাকা ওড়ানোর ছবি পাওয়া গেছে।

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপদেষ্টা ইউরি সাক বিবিসিকে বলেন, সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে খেরসন। ইউক্রেনের সামরিক বাহিনী খেরসনে প্রবেশ করেছে। এখন পর্যন্ত আমরা রিপোর্ট পেয়েছি যে, রাশিয়ান বাহিনী খেরসন থেকে পিছু হটেছে এবং প্রশাসনিক ভবনের ওপরে ইউক্রেনের পতাকা উড়ানোর বিভিন্ন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছি।

ইউরি সাক বিবিসিকে আরো বলেন, খেরসনে এখন কিছু রুশ সৈন্য অবশিষ্ট আছে। তারা তাদের সামরিক ইউনিফর্ম খুলে ফেলছে। সেগুলো আবর্জনায় ফেলে দিচ্ছে এবং স্থানীয়দের সঙ্গে মিশে যাওয়ার চেষ্টা করছে। আমরা তাদের আত্মসমর্পণ করতে, তাদের জীবন বাঁচাতে আহ্বান জানাচ্ছি। সাক আরো বলেন যে, ইউক্রেনের পক্ষে এখনই সন্তুষ্ট হওয়া সম্ভব নয়। কারণ যুদ্ধ শেষ হয়নি।

এর আগে, দখল করা খেরসন থেকে রুশ সেনা প্রত্যাহার সম্পন্ন হয়েছে বলে জানায় রাশিয়া। শুক্রবার রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, খেরসনের দক্ষিণাঞ্চলে দেনিপ্রো নদীর পশ্চিম তীর ও খেরসন শহর থেকে সব সেনা প্রত্যাহার করা হয়েছে।

ক্রেমলিনের বরাত দিয়ে রুশ সংবাদ সংস্থা তাস জানায়, রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় শুক্রবার নিয়মিত ব্রিফিংয়ে বলেছে, খেরসনে মোতায়েন সব রুশ সেনা ও সামরিক সরঞ্জাম দেনিপ্রো নদীর পশ্চিম পাড় থেকে পূর্ব পাড়ে নিয়ে আসা হয়েছে। শুক্রবার সকাল হওয়ার আগেই সেনা প্রত্যাহার সম্পন্ন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *