হোয়াটসঅ্যাপে এলো রিঅ্যাকশন ফিচার, ব্যবহার করবেন যেভাবে

হোয়াটসঅ্যাপে এলো রিঅ্যাকশন ফিচার, ব্যবহার করবেন যেভাবে

বিজ্ঞান ও প্রযুক্তি

মে ১৩, ২০২২ ৩:১৮ অপরাহ্ণ

হোয়াটসঅ্যাপ অবশেষে তার ব্যবহারকারীদের জন্য রিঅ্যাকশন ফিচার চালু করলো। এর মাধ্যমে মেসেঞ্জারের মতোই যে কোনো বার্তায় নিজের অনুভূতি প্রকাশ করা যাবে। হোয়াটসঅ্যাপে মেসেজ সিলেক্ট করলে বা মেসেজের পাশে মাউসের কারসার নিয়ে গেলেই আপনি বামদিকে একটি ইমোজির চিহ্ন দেখতে পাবেন। তার উপর ক্লিক করলেই আপনার সামনে হাজির হবে ছয়টি বেসিক ইমোজি থাকবে।

মেটার সিইও মার্ক জাকারবার্গ বলেন, ‘হোয়াটসঅ্যাপে প্রতিক্রিয়া জানাতে রিঅ্যাকশন ফিচার চালু হতে যাচ্ছে। আমরা গ্রাহকদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন এবং প্রশংসার বার্তা ছড়িয়ে দিতেই এই ফিচার চালু করেছি। আরও অনেক কিছু সামনে আসতে চলেছে।’

যেভাবে ব্যবহার করবেন হোয়াটসঅ্যাপ রিঅ্যাকশন ফিচারে-

ধাপ ১: আপনার স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ খুলুন এবং যে কোনো চ্যাটে যান।

ধাপ ২: এখন, একটি মেসেজের ওপর দীর্ঘক্ষণ টিপুন, এবং হোয়াটসঅ্যাপ কয়েকটি বেসিক ইমোজি আপানকে দেখাবে

ধাপ ৩: আপনি এখন যেকোনও ইমোজিতে ট্যাপ করতে পারেন, যার পরে মেসেজের নীচে প্রদর্শিত হবে।

আপনি যখন কোনো বার্তায় একটি ইমোজি প্রতিক্রিয়া পাঠান, তখন হোয়াটসঅ্যাপ প্রাপককে এটি সম্পর্কে অবহিত করে। আপনি একই প্রক্রিয়া অনুসরণ করে অন্য একটিতে আপনার প্রতিক্রিয়া পরিবর্তন করতে পারেন। হোয়াটসঅ্যাপ জানিয়েছে প্রতিক্রিয়াটি সরিয়ে ফেলা হলেও বার্তা প্রেরককে একটি বিজ্ঞপ্তি পাঠানো হবে না।

হোয়াটসঅ্যাপ দাবি করেছে যে, কেউ একটি বার্তায় একাধিক প্রতিক্রিয়া পাঠাতে পারবে না। অদৃশ্য হয়ে যাওয়া বার্তাগুলোতে পাঠানো প্রতিক্রিয়াগুলোও সেই বার্তাটি মুছে ফেলার পরে অদৃশ্য হয়ে যাবে। কেউ প্রতিক্রিয়া হাইড করতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published.