লাস ভেগাসে বন্দুক হামলা, নিহত ১

লাস ভেগাসে বন্দুক হামলা, নিহত ১

আন্তর্জাতিক

সেপ্টেম্বর ২৮, ২০২২ ৯:৪২ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রে কোনোভাবেই থামছে না বন্দুক হামলা। প্রতিদিনই দেশটির কোথাও না কোথাও বন্দুক সহিংসতায় ঘটছে প্রাণহানি। স্থানীয় সময় সোমবার (২৬ সেপ্টেম্বর) লাস ভেগাসে একটি শপিংমলের বাইরে বন্দুক হামলায় একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন এক পুলিশ কর্মকর্তা।

স্থানীয় সময় সোমবার সকালে নেভাদা অঙ্গরাজ্যের লাস ভেগাস শহরের হেন্ডারসন এলাকায় শপিমংলের বাইরে টহলরত পুলিশকে লক্ষ্য করে গুলি চালায় অজ্ঞাত এক বন্দুকধারী। এ সময় হামলাকারীকে লক্ষ্য করে পাল্টা গুলি শুরু করে পুলিশ। দুপক্ষের গোলাগুলির একপর্যায়ে সেখান থেকে একজনের মরদেহ উদ্ধার কর হয়। গুরুতর আহত অবস্থায় পুলিশের এক কর্মকর্তাকে ভর্তি করা হয় হাসপাতালে।

হামলার ঘটনায় আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিভিন্ন রাস্তায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়। তাৎক্ষিণকভাবে নিহত ব্যক্তির পরিচয় জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, ওই ব্যক্তিই হামলাকারী। হামলার কারণ জানতে তদন্ত শুরু করেছে স্থানীয় পুলিশ।

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে। দেশটিতে প্রতিদিনই কোথাও না কোথাও ঘটছে হামলা। গান ভায়োলেন্স আর্কাইভের তথ্যমতে, চলতি মাসে যুক্তরাষ্ট্রজুড়ে পাঁচ শতাধিক বন্দুক হামলা হয়েছে। এতে প্রাণ হারিয়েছেন অন্তত ২০ জন। এ ছাড়া চলতি বছর জুলাইয়ে দেশটির নিউইর্য়কের বাফেলো শহরে বন্দুক হামলায় প্রাণ হারান ১০ জন। আর মে মাসে টেক্সাসের একটি স্কুলে বন্দুকধারীর গুলিতে নিহত হয় ১৯ স্কুলশিক্ষার্থী।

বন্দুক সহিংসতা বন্ধে বেশ কয়েকটি আইনের প্রস্তাব করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। যার মধ্যে রয়েছে হামলায় ব্যবহার হতে পারে এমন আগ্নেয়াস্ত্রের ওপর নিষেধাজ্ঞা আরোপের পাশাপাশি বন্দুক নির্মাতাদের সুরক্ষা আইন অপসারণ করা। এমনকি বন্দুক সংস্কার আইনেও স্বাক্ষর করেন বাইডেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *