যে দেশে সোনার চেয়েও বেশি দাম কনডমের!

যে দেশে সোনার চেয়েও বেশি দাম কনডমের!

মজার খবর

জুন ১৬, ২০২২ ১২:০০ অপরাহ্ণ

কোনো কোনো দেশে সরকারের তরফে বিনামূল্যে কনডম বিতরণ করা হয়। আবার এমনও দেশ আছে, যেখানে বেতনের অর্ধেক দিয়ে দিতে হয় শুধু এক প্যাকেট কনডম কিনতে।

সম্প্রতি ভেনেজুয়েলায় কনডমের দাম সারা বিশ্বে আলোড়ন তৈরি হয়েছে। জানা গিয়েছে, সে দেশে এক প্যাকেট কনডমের দাম এখন প্রায় ৬০,০০০ টাকা। এই দেশে তিনটি প্যাকের কনডম বিক্রি হয় ৫০ থেকে ৬০ টাকার মধ্যে। সেখানে ভেনেজুয়েলায় এত দাম কেন গর্ভনিরোধকের, সেই প্রশ্নই ঘুরছে অনেকের মনে।

এই দেশে ষাট হাজার টাকা খরচ করলে ভালো টেলিভিশিন, কম্পিউটার, ল্যাপটপ কিংবা ফ্রিজ এমনকি সোনাও অনায়াসে কিনে নেয়া যেতে পারে। অর্থাৎ আমাদের দেশে যে দামে সোনা পাওয়া যাচ্ছে, সেই পরিমাণ টাকা খরচ করলেও ভেনেজুয়েলায় একটি কনডমের প্যাকেট পাওয়া যাবে না।

কনডম।

কনডম।

কনডমের বিভিন্ন ধরন হয়। এর মধ্যে আবার কয়েক প্রকারের দাম একটু বেশি। তবে শোনা যাচ্ছে, ভেনেজুয়েলায় সাধারণ কনডমের প্যাকেটই ষাট হাজার টাকায় বিক্রি হচ্ছে। তাতেই মাথায় হাত সে দেশের নাগরিকদের।

ভেনেজুয়েলায় এমনিতেই কিশোরীদের অন্তঃসত্ত্বা হওয়ার হার বেশি। সেই দেশে গর্ভপাত করানোও বেআইনি। সেখানে কনডমের এত দাম হলে পরিস্থিতি কীভাবে সামাল দেওয়া যাবে? এই প্রশ্নই তুলছেন অনেকে।

এক রিপোর্টে জানা গিয়েছে, এই দেশের মানুষ কনডম কিনতেই নিজেদের অর্ধেক বেতন খরচ করে ফেলেন। কিন্তু কনডমের দাম কেন এত বেশি সে দেশে, তার উত্তর অবশ্য মেলেনি।

Leave a Reply

Your email address will not be published.