মহানবীর শান্তি-সংহতির বার্তা মানুষের মাঝে প্রচার করব : ইফাঃ উপপরিচালক ফাহমিদা বেগম

মহানবীর শান্তি-সংহতির বার্তা মানুষের মাঝে প্রচার করব : ইফাঃ উপপরিচালক ফাহমিদা বেগম

দেশজুড়ে

সেপ্টেম্বর ২৯, ২০২২ ৮:৩৭ অপরাহ্ণ

এস এম হুমায়ুন কবির, কক্সবাজার

‘‘মহানবী হযরত মুহাম্মদ (স:) সর্বকালের সকল মানুষের জন্য রহমত এবং অনুকরণীয় আদর্শ। তাঁর প্রণীত ‘মদীনা সনদ’ সকল ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের অধিকার ও সুরক্ষা নিশ্চিত করেছে। মদীনা সনদের মর্ম উপলব্ধি করে আমরা সাম্প্রদায়িক সম্প্রীতি তথা সামাজিক সংহতি নিশ্চিত করব এবং মহানবীর শান্তি-সংহতির বার্তা মানুষের মাঝে প্রচার করব।

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা, ডেঙ্গু ও করোনা ভাইরাস প্রতিরোধ ও সামাজিক সমস্যা নিরসনে আজ বৃহস্পতিবার সকাল ১০টায় ইসলামিক ফাউন্ডেশন কক্সবাজারের উদ্যোগে ফাউন্ডেশন মিলনায়তনে আয়োজিত ইমাম, খতিব ও উলামা সমাবেশে সভাপতির বক্তব্যে ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক ফাহমিদা বেগম একথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কক্সবাজার পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

ফাহমিদা বেগমের সভাপতিত্বে সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন সহকারী পরিচালক সরওয়ার আকবর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু উজ্জল কর ও সাধারণ সম্পাদক বাবু বেন্টু দাশ। জেলা প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সমিতির সভাপতি কাজী সিরাজুল ইসলাম ছিদ্দিকী। সভায় বক্তারা বলেন, কক্সবাজার তথা বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। কোন কুচক্রী মহল যাতে দেশের স্থিতিশীলতাকে বিনষ্টের মানসে কোন নাশকতা করতে না পারে, তজ্জন্য ইমাম-খতিবদের বয়ান করার জন্য আহবান জানান।

একইভাবে সম্প্রতি ডেঙ্গুর প্রাদুর্ভাব বৃদ্ধির বিষয়ে জনগণকে সর্তককরণ, ডেঙ্গু মশার উৎপত্তিস্থল বন্ধ করার আহবান জানান এবং যাঁরা এখনো কোভিড-১৯ টিকা টিকা গ্রহণ করেন নি, তাদেরকে আগামী ৩ অক্টোবর ২০২২ এর মধ্যে টিকা গ্রহণের পরামর্শ দেন। উল্লেখ্য, ৩ অক্টোবর ২০২২ এর পরে করোনা টিকার ১ম ডোজ আর দেওয়া হবেনা।

উল্লেখিত বিষয়ে ২৮ সেপ্টেম্বর ৮ উপজেলা পর্যায়ে অনুরূপ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জেলা কার্যালয়ের কর্মকর্তাদের অংশগ্রহণসহ অনুষ্ঠানে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার, উচ্চপদস্থ সরকারী কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *