‘বৈদেশিক মুদ্রা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে বুটেক্স’

‘বৈদেশিক মুদ্রা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে বুটেক্স’

শিক্ষা

এপ্রিল ২৪, ২০২২ ১২:৪৮ অপরাহ্ণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) দেশের একমাত্র বিশেষায়িত বিশ্ববিদ্যালয়। দেশের বৈদেশিক মুদ্রা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বিশ্ববিদ্যালয়টি। ২০১০ সালে কলেজ থেকে টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত করেন প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা।

তিনি বলেন, বুটেক্স ছাত্রলীগ তেজগাঁও এলাকায় বঙ্গবন্ধুর এজেন্ডা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। সাধারণ শিক্ষার্থীদের পাশে থেকে কাজ করে যাচ্ছে। সবশেষে তিনি নতুন নেতাকর্মীদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য শেষ করেন।

শনিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে শাখা ছাত্রলীগের দ্বিতীয় বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় এবং প্রধান বক্তা ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

আল-নাহিয়ান খান জয় বলেন, বাংলাদেশ ছাত্রলীগ এমন একটি সংগঠন যেটি বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া সংগঠন যেটি কিনা বাংলাদেশ সৃষ্টিতে নিজের বুকের রক্ত ঢেলে দিয়ে বাংলাদেশ স্বাধীন করার জন্য অগ্রণী ভূমিকা পালন করছিলো। বাংলাদেশ ছাত্রলীগ শিক্ষার্থীদের যৌক্তিক দাবি নিয়ে কথা বলে, বাংলাদেশ ছাত্রলীগ এদেশের মানুষের কল্যাণে নিজের সর্বস্ব বিলিয়ে দেয়া সংগঠন।

লেখক ভট্টাচার্য বলেন, বাংলাদেশ ছাত্রলীগ মহামারি করোনা পরিস্থিতিতে নিজের জীবনের মায়া ত্যাগ করে সাধারণ মানুষের পাশে থেকেছে। বাংলাদেশ ছাত্রলীগ দেশরত্ন শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছে।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন জামালপুর- ৫ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আবুল কাশেম, বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তর শাখার সাবেক সভাপতি সয়দ মিজানুর রহমান, তেজগাঁও শিল্প এলাকার কাউন্সিলর মো. শফি উল্লাহ শফি, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মুহাম্মদ জুয়েল রানা এবং সাবেক সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম।

অতিথি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ফরিদা পারভীন, উপ-দফতর বিষয়ক সম্পাদক এনামুল হক তানান, মুক্তিযোদ্ধা ও গবেষণা বিষয়ক উপ- সম্পাদক রওনক জাহান রাইন এবং সহ-সম্পাদক নাওমি সুমাইয়া রহমানসহ কেন্দ্রীয় ছাত্রলীগের এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published.