বিশ্বে করোনায় একদিনে আরও ৬৩১ জনের মৃত্যু

বিশ্বে করোনায় একদিনে আরও ৬৩১ জনের মৃত্যু

স্বাস্থ্য

সেপ্টেম্বর ২০, ২০২২ ১২:০১ অপরাহ্ণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৬৩১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ভাইরাসটিতে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৪ হাজার ৩০২ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৪ লাখ ৩০ হাজার ৮৮৫ জন।

এ নিয়ে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৩১ হাজার ৭০৪ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ কোটি ৭৪ লাখ ৬২ হাজার ৬০৯ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৫৯ কোটি ৭২ লাখ ৫৩ হাজার ৫৯২ জন।

করোনার শুরু থেকে তথ্যদানকারী আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে মঙ্গলবার সকালে এসব তথ্য জানা গেছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জাপানে, ৬৯ হাজার ৭৩১ জনের। এসময়ে দেশটিতে মারা গেছেন ১৩৯ জন। গত ২৪ ঘণ্টায় এটিই সর্বোচ্চ মৃত্যু।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার এখনো শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ১৯ হাজার ৩৫১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে মারা গেছেন ৩৮ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ কোটি ৭৫ লাখ ৩৪ হাজার ৬৬৪ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ৭৮ হাজার ৮৪৮ জন।

এছাড়া দক্ষিণ কোরিয়ায় একদিনে মারা গেছেন ৪৬ জন, ইতালিতে ৩২ জন, রাশিয়ায় ১০১ জন, তাইওয়ানে ৩৯ জন, ফিলিপাইনে ৩৫ জন এবং হংকংয়ে মারা গেছেন ২৩ জন। এ সময়ে বাংলাদেশে করোনা আক্রান্ত কারো মৃত্যু না হলেও নতুন রোগী শনাক্ত হয়েছে ৫২৭ জন।

চীনের উহানে ২০১৯ সালের ডিসেম্বরে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে করোনাকে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Leave a Reply

Your email address will not be published.