বিশ্বে একদিনে করোনা আক্রান্তের শীর্ষে জাপান

বিশ্বে একদিনে করোনা আক্রান্তের শীর্ষে জাপান

স্বাস্থ্য স্লাইড

জুলাই ২৮, ২০২২ ৯:০৪ পূর্বাহ্ণ

বিশ্বে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮৮৯ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু দাঁড়ালো ৬৪ লাখ ৯ হাজার ৯১২ জনে। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৫৯ হাজার ৭৪৪ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৭ কোটি ৮০ লাখ ১৫ হাজার ৪৩ জনে।

বৃহস্পতিবার সকালে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে এ তথ্য মিলেছে।

ওয়ার্ল্ডোমিটার্সের সর্বশেষ তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে জাপানে। এ সময়ে দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮০ হাজার ২২৬ জন এবং মারা গেছেন ১০৮ জন।

যুক্তরাষ্ট্রে গত একদিনে ভাইরাসেটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১০ হাজার ৫৫৫ জন এবং মারা গেছেন ৩৯২ জন। এ সময়ে ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৪৬১ জন এবং মারা গেছেন ৩০৮ জন। একই সময়ে ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ৬৩৮ জন এবং মারা গেছেন ১০৩ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৬৩ হাজার ৮৩৭ জন এবং মারা গেছেন ২০৭ জন।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৬৯২ জন এবং মারা গেছেন ২৮ জন। এ সময়ে রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২৭ জন এবং মারা গেছেন ৩৬ জন। একই সময়ে অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ৪৯ হাজার ৯৪ জন এবং মারা গেছেন ৮২ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৪৭ জন এবং মারা গেছেন ৩৪ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৪৪ জন এবং মারা গেছেন ১২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ  করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Leave a Reply

Your email address will not be published.