বিশ্বজুড়ে করোনায় শনাক্ত কমলেও বেড়েছে মৃত্যু

বিশ্বজুড়ে করোনায় শনাক্ত কমলেও বেড়েছে মৃত্যু

স্বাস্থ্য স্লাইড

জুলাই ১৪, ২০২২ ৯:৪২ পূর্বাহ্ণ

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের সংখ্যা কমলেও বেড়েছে মৃত্যু। এ সময়ে ৮ লাখ ১৪ হাজার ৬১৬ জনসহ মোট শনাক্ত দাঁড়ালো ৫৬ কোটি ৩৮ লাখ ১৪ হাজার ৩৪২ জনে। একই সময়ে ১ হাজার ৫২৮ জনসহ মোট মৃত্যু দাঁড়ালো ৬৩ লাখ ৭৯ হাজার ৯৫ জনে।

বৃহস্পতিবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য মিলেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে ফ্রান্সে আর প্রাণহানি যুক্তরাষ্ট্রে। এরপর মৃত্যুর তালিকায় ব্রাজিল, ফ্রান্স, ইতালি, মেক্সিকো ও অস্ট্রেলিয়া রয়েছে।

ফ্রান্সে একদিনে করোনায় শনাক্ত হলেন ১ লাখ ২৭ হাজার ৬৪২ জন এবং মারা যান ১০৯ জন। আর যুক্তরাষ্ট্রে একই সময়ে শনাক্ত হলেন ১ লাখ ৩ হাজার ৫৮৪ জন এবং মারা যান ৩৯৯ জন।

ব্রাজিল শনাক্তের দিকে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় স্থানে রয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হলেন ৭১ হাজার ৫০১ জন এবং মারা যান ৩৮৮ জন। একই সময়ে ইতালিতে শনাক্ত হলেন ১ লাখ ১০ হাজার ১৬৮ জন এবং মারা যান ১০৬ জন। এ সময়ে মেক্সিকোতে শনাক্ত হলেন ৩৬ হাজার ৩৩৪ জন এবং মারা যান ৯২ জন।

তাইওয়ানে একদিনে শনাক্ত হলেন ২৯ হাজার ৯১১ জন এবং মারা গেছেন ৪৯ জন। একই সময়ে জাপানে শনাক্ত হলেন ৬৮ হাজার ১৯১ জন এবং মারা যান ২০ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত হলেন ৩ হাজার ৯২৯ জন এবং মারা যান ৪২ জন। একই সময়ে নিউজিল্যান্ডে শনাক্ত হলেন ১১ হাজার ৮০৬ জন এবং মারা যান ২৯ জন।

অস্ট্রেলিয়ায় একদিনে শনাক্ত হলেন ৪৪ হাজার ২৪২ জন এবং মারা যান ৫৭ জন। একই সময়ে থাইল্যান্ডে শনাক্ত হলেন ২ হাজার ৩৯১ জন এবং মারা যান ২৫ জন।

এর আগে, বুধবার ওয়ার্ল্ডোমিটারস জানায়, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় শনাক্ত হন ৮ লাখ ২২ হাজার ৭৯৯ জন এবং মারা যান ১ হাজার ৪২৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Leave a Reply

Your email address will not be published.