প্রথম ডেটে গিয়ে যে কাজগুলো কখনোই করবেন না

প্রথম ডেটে গিয়ে যে কাজগুলো কখনোই করবেন না

মজার খবর স্পেশাল

আগস্ট ১২, ২০২২ ৯:১৯ পূর্বাহ্ণ

প্রথম দেখার দিন নিয়ে মানুষের মনে নানা রকম জল্পনা কল্পনা থাকে। হাসি-ঠাট্টাও কম হয় না। বহু বছর পরেও সেই গল্প ঝুলি থেকে বেরোয় প্রায় প্রত্যেক জুটিরই।

প্রথম দেখার দিনটির আগে হাজার রকম চিন্তা ঘোরে দুইজনেরই মাথায়। কী পরবেন, কোথায় দেখা করবেন, কোন সময়ে দেখা করলে ভালো। কত কী যে মনে আসতে থাকে! আপনিও কি প্রথম ডেটের জন্য তৈরি হচ্ছেন? হয়তো একটু ভয় কাজ করছে মনের মধ্যে। চলুন তবে জেনে নেয়া যাক প্রথম ডেটে গিয়ে কোন কাজগুলো করলে সম্পর্ক শুরু হওয়ার আগেই ভেস্তে যাবে-

>>> কারও সঙ্গে প্রথম আলাপের সময়ে আপনি যদি বার বার ফোন দেখেন, তা ফল মোটেই ভালো হবে না। আপনার এই আচরণ সঙ্গীর বিরক্তির কারণ হতে পারে। প্রথম আলাপে একে অপরের সঙ্গে বেশি করে সময় কাটাতে পারলে ভালো। খুব প্রয়োজনীয় ফোন না এলে ফোন না ধরাই ভালো। একে অপরকে বেশি করে সময় দিন।

>>> ধরুন প্রথম ডেটে আপনি কোনো রেস্তরাঁয় খেতে গেলেন। বান্ধবীর সঙ্গে কথাবার্তা বেশ ভালোই জমছিল! খাবার আসতে দেরি হওয়ায় আপনি সেখানকার কর্মচারীদের সঙ্গে দুর্ব্যবহার করে বসলেন। এই আচরণ কিন্তু আপনার বান্ধবীর মনে অসন্তোষ তৈরি করতে পারে। আপনার ব্যবহারেই প্রকাশ পাবে আপনার ব্যক্তিত্ব।

>>> প্রথম আলাপেই নিজেকে নিয়ে দম্ভ দেখাবেন না। বান্ধবীর পছন্দ-অপছন্দের বিষয়ে আগ্রহ দেখান। সারা ক্ষণ নিজের সম্পর্কে বলে চললে তিনি আপনার প্রতি আগ্রহ হারিয়ে ফেলতে পারেন। প্রথম আলাপেই নিজেদের প্রাক্তন নিয়ে খুব বেশি আলোচনা না করাই ভালো।

>>> খাবার অর্ডার করার আগে বান্ধবীর পছন্দ জেনে নিতে ভুলবেন না। খুব ভালো হয় যদি আপনি আপনার বান্ধবীকে তার পছন্দ মতো খাবার অর্ডার করতে বলেন। খাবারের শেষে বিল মেটাতে ভুলবেন না যেন! তবে দেখে নিন বান্ধবীও বিলের অর্ধেক দিতে ইচ্ছুক কি না। যদি হন, তা হলে জোর করে নিজে পুরোটা দিতে যাবেন না। কারণ অনেক স্বনির্ভর মেয়ে তা একদমই পছন্দ করেন না।

>>> হালকা ঠাট্টা মজা করতেই পারেন। তবে তা যেন চটুল না হয় বা অসম্মানজনক না হয়ে ওঠে, সেটা মাথায় রাখতে হবে।

Leave a Reply

Your email address will not be published.