দ্বন্দ্বে শুভশ্রী ও মিথিলার স্বামী

দ্বন্দ্বে শুভশ্রী ও মিথিলার স্বামী

বিনোদন

জুন ৭, ২০২২ ১০:১৫ পূর্বাহ্ণ

শুভশ্রী গাঙ্গুলি ও রাফিয়াত রশিদ মিথিলা; একজন কলকাতার অভিনেত্রী, আরেকজন বাংলাদেশের। তবে কাজের সুবাদে তারা একে-অপরের দেশেও জায়গা করে নিয়েছেন, পরিচিতি পেয়েছেন। তাদের মধ্যে আরেকটি মিল হলো, দুইজনেই বিয়ে করেছেন নির্মাতাকে। টলিউডের হিট নির্মাতা রাজ চক্রবর্তীকে বিয়ে করেছেন শুভশ্রী, আর মিথিলা বিয়ে করেছেন খ্যাতিমান নির্মাতা সৃজিত মুখার্জিকে।

গতকাল শুক্রবার (৪ জুন) পশ্চিমবঙ্গে সৃজিত ও রাজ দু’জনেরই সিনেমা মুক্তি পেয়েছে। আর সেই সিনেমাকে কেন্দ্র করেই দ্বন্দ্ব জড়ালেন নির্মাতাদ্বয়।

সৃজিত মুখার্জি পরিচালিত নতুন সিনেমা ‘এক্স=প্রেম’। অন্যদিকে রাজ চক্রবর্তীর ‘হাবজি গাবজি’। এর মধ্যে রাজের সিনেমাটি প্রদর্শিত হচ্ছে নন্দনে। যেটা পশ্চিমবঙ্গ সরকারের অর্থায়ন ও ব্যবস্থাপনায় পরিচালিত হয়। একই প্রেক্ষাগৃহে সিনেমা প্রদর্শনের জন্য আবেদন করেছিলেন সৃজিতও। কিন্তু তার আবেদন গৃহীত হয়নি।

এ কারণেই ক্ষেপেছেন সৃজিত। সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যেই ক্ষোভ উগরে দিয়েছেন নির্মাতা। লিখেছেন, একই দিনে মুক্তি পাচ্ছে দুইটি সিনেমা। দুইজনেই নন্দন ১-এর জন্য আবেদন করেছিলাম। কিন্তু মাত্র এক জন ছাড়পত্র পেয়েছেন। আদর্শগত এবং ন্যায়সম্মতভাবে হয় দুইটি সিনেমাই ছাড়পত্র পাওয়ার কথা, নয়তো কেউ পাবে না। এটা কেন হলো? কারণ, যদিও সব সিনেমাই সমান, তবু কিছু সিনেমা অন্যদের তুলনায় বেশিই সমান।

সৃজিতের স্পষ্ট ইঙ্গিত রাজের রাজনৈতিক অবস্থানের দিকে। পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূলের বিধায়ক রাজ। এই সুবাদে তিনি প্রাধান্য পেয়েছেন, এমনটাই সৃজিতের ধারণা।

Leave a Reply

Your email address will not be published.