এশিয়া কাপ-২০২২ : ফাইনালের লক্ষ্যে প্রস্তুত হচ্ছে বাংলাদেশ

এশিয়া কাপ-২০২২ : ফাইনালের লক্ষ্যে প্রস্তুত হচ্ছে বাংলাদেশ

খেলা

আগস্ট ১৬, ২০২২ ৯:২৭ পূর্বাহ্ণ

এবারের এশিয়া কাপের আসর বসতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। আমিরাতে অনুষ্ঠিত হলেও এর আয়োজক থাকছে শ্রীলংকাই। বিশ্বকাপকে সামনে রেখে এবারের খেলা হবে টি-২০ ফরম্যাটে।

যদিও এই ফরম্যাটে বাংলাদেশ তেমন একটা সাচ্ছন্দে নেই তবুও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন মিরপুরে সংবাদমাধ্যমকে বলেন, ফাইনালের আশা নিয়ে দল প্রস্তুত হচ্ছে।

২০১৬ ও ২০১৮ সালে পরপর দুই আসরে ফাইনাল খেলেছে বাংলাদেশ। দুইবারই ভারতের কাছে হারিয়েছে শিরোপা। এবার ফাইনালের লক্ষ্যে মাঠে নামবেন সাকিবরা। খালেদ মাহমুদ আত্মবিশ্বাস নিয়ে বলেন,‘ আমি বিশ্বাস করি, আমরা সেখানে ভালো করতে পারব। এর আগেও বাংলাদেশ এশিয়া কাপের ফাইনাল খেলেছে। ফরম্যাট ৫০ ওভার হোক বা টি-২০ আমরা ফাইনালটা অবশ্যই খেলতে চাই। আমরা চাই প্রতিদ্বন্দ্বিতা করতে, ভালো ক্রিকেট খেলতে।’

এবারের আসরে প্রথম পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলংকা ও আফগানিস্তান। গ্রুপ পর্বে তাদের টপকে বাংলাদেশকে যেতে হবে সুপার ফোরে। সেখানে লিগ পর্বের মতো প্রত্যেকে প্রত্যেকের সঙ্গে খেলবে। পয়েন্ট তালিকার সেরা দুই দল খেলবে ফাইনাল।

বাংলাদেশের জন্য কাজটা কঠিন। তবে অসম্ভব নয় মোটেও। আফগানিস্তান, পাকিস্তান, শ্রীলংকা প্রত্যেক দলকেই টি-২০তে হারানোর অভিজ্ঞতা রয়েছে বাংলাদেশের।

সুজন বলেন, ‘অবশ্যই আমরা ওই (ফিয়ারলেস) ধরণের ক্রিকেট খেলতে চাই। বলছি না, আমরা বাংলাদেশ হঠাৎ করে বদলে গিয়ে এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়ে যাব। কিন্তু আমরা ওই পথটা ধরতে চাই কীভাবে এই ফরম্যাটে ভালো করতে পারি। ১২০ বলের খেলা আপনার সময়টা খুব কম যে আপনি ওই সিদ্ধান্তটা নিবেন। যেটা আমরা ওয়ানডেতে পারি।’

তবে অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানকে পেয়ে খুশি সুজন। টি-২০তে বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ এই ক্রিকেটার অধিনায়ক হিসেবে আক্রমণাত্মক। সেটিই দলের সাহায্য আসবে বলে মনে করেন সুজন।

Leave a Reply

Your email address will not be published.