ঈদুল আযহা’র আনন্দ বাড়ালো লিজেন্ডস ফুটবল টুর্নামেন্ট-২০২২

ঈদুল আযহা’র আনন্দ বাড়ালো লিজেন্ডস ফুটবল টুর্নামেন্ট-২০২২

খেলা স্পেশাল

জুলাই ১৩, ২০২২ ৯:১০ অপরাহ্ণ

হারুনুর রশীদ ‍দুদু

আশি ও নব্বই দশকে মাঠ দাপিয়ে বেড়ানো ফুটবলারদের নিয়ে এবার শেরপুরের ঝিনাইগাতীতে প্রথমবারের মতো আয়োজন করা হয় লিজেন্ডস ফুটবল টুর্নামেন্ট-২০২২। ঈদুল আযহার দ্বিতীয় ও তৃতীয় দিন ঝিনাইগাতী উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বেলায়েত আলী মডেল হাই স্কুলের সৌজন্যে স্থানীয় সাবেক ফুটবলারদের নিয়ে অনুষ্ঠিত হয় ২ দিনব্যাপী এই টুর্নামেন্ট। ঝিনাইগাতী উপজেলার ইতিহাস-ঐতিহ্যের সাথে সামঞ্জস্য রেখে ৪টি দলের নামকরণ করা হয়।

টুর্নামেন্টে অংশগ্রহণ করা দলগুলো হলো ঝিনাই ফুটবল একাদশ (অধিনায়ক: শাহাদাৎ হোসেন মিলন ও টিম ম্যানেজার : নাজমুল হুদা রকি), ধলেশ্বরী ফুটবল একাদশ (অধিনায়ক : মোঃ শাহ আলম মুকুল শেখ ও টিম ম্যানেজার : মোঃ সোলায়মান), মালিঝি ফুটবল একাদশ (অধিনায়ক : মোঃ উসমান গনি ও টিম ম্যানেজার : আলহাজ্ব হারুন উর রশিদ) এবং শালবন ফুটবল একাদশ (অধিনায়ক : কামরুল হাসান কামরান ও টিম ম্যানেজার : নাজমুল হোসাইন)।

লিজেন্ডস ফুটবল টুর্নামেন্ট-২০২২ এর আহ্বায়ক ছিলেন এবিএম রাজিকুর রহমান এবং যুগ্ম আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সোহেল।

আহ্বায়ক এবিএম রাজিকুর রহমানের সভাপতিত্বে এবারের আয়োজনের উদ্বোধক ছিলেন জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব মানিক দত্ত। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ, বিশেষ অতিথি ঝিনাইগাতী উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শাহ আলম, অতিরিক্ত সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন এবং প্রিয় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রথম আসরের টাইটেল স্পন্সর প্রতিষ্ঠানের সভাপতি ও জাতীয় রাজস্ব বোর্ডের কর পরিদর্শক আমিনুল ইসলাম (আকাশ)।

আয়োজক কমিটির আহ্বায়ক এবিএম রাজিকুর রহমান বলেন, এক সময় যারা মাঠ দাপিয়ে ঝিনাইগাতীর ফুটবল অঙ্গনকে উজ্জ্বল রেখেছিলো, তারা আজ বিভিন্ন কর্মক্ষেত্রে ব্যস্ত। ঈদের ছুটিতে তাদের নিয়ে আমাদের এই আয়োজন। যাতে করে নতুন প্রজন্ম লেখাপড়ার পাশাপাশি খেলার প্রতি আগ্রহী হয়ে ওঠে। প্রাণ চাঞ্চল্য ফিরুক প্রতিটি মাঠে। শিশু, কিশোর ও তরুণরা তাদের লেখাপড়ার ফাঁকে খেলাধুলায় পারদর্শী হয়ে উঠুক, এটাই আমাদের উদ্দেশ্য।

ঈদুল আযহা’র আনন্দ বাড়ালো লিজেন্ডস ফুটবল টুর্নামেন্ট-২০২২

যুগ্ম আহবায়ক মোস্তাফিজুর রহমান সোহেল আয়োজন সম্পর্কে বলেন, এক সময় কিশোর ও তরুণরা লেখাপড়ার পাশাপশি বিভিন্ন খেলাধুলা ও সহপাঠক্রমিক কার্যক্রমে ব্যস্ত থাকতো। কিন্তু এখন সময়ের সাথে সাথে সবার হাতে মোবাইল উঠেছে, যার কারণে সবাই গুরুত্বপূর্ণ সময় নষ্ট করছে। আমরা চাই সবাই আবার খেলার মাঠে ফিরে আসুক।

ঈদুল আযহার দ্বিতীয় দিন মাঠে গড়ায় টুর্নামেন্টের প্রথম আসর। উদ্বোধনের পর বিকাল ৩টায় ঝিনাই ফুটবল একাদশ বনাম মালিঝি ফুটবল একাদশ এর মাঝে অনুষ্ঠিত ১ম ম্যাচে জয়ী হয় ঝিনাই ফুটবল একাদশ। এরপর বিকাল ৫টায় ধলেশ্বরী ফুটবল একাদশ বনাম শালবন ফুটবল একাদশ এর মাঝে অনুষ্ঠিত ২য় ম্যাচে জয়ী হয় ধলেশ্বরী ফুটবল একাদশ।

টুর্নামেন্টের দ্বিতীয় দিনে আগের ম্যাচে বিজয়ী ঝিনাই ফুটবল একাদশ বনাম ধলেশ্বরী ফুটবল একাদশ এর মাঝে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফাইনাল ম্যাচে বিজয়ী হয়ে ধলেশ্বরী ফুটবল একাদশ ট্রফি অর্জন করে।

ঈদুল আযহা’র আনন্দ বাড়ালো লিজেন্ডস ফুটবল টুর্নামেন্ট-২০২২

এরপর মালিঝি ফুটবল একাদশ বনাম শালবন ফুটবল একাদশ এর মাঝে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মালিঝি ফুটবল একাদশ জয়ী হয়।

টুর্নামেন্টে সম্মানিত অতিথি হিসাবে আরও উপস্থিত ছিলেন শ্রী বিশ্বজিত রায়, ঝিনাইগাতী মহিলা আদর্শ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলিম আল রেজা, ঢাকাস্থ ঝিনাইগাতী যুব ফোরামের সভাপতি রেজাউল ইসলাম রেজু, সাধারণ সম্পাদক রাশেদ বিন রাজ্জাক, বিশিষ্ট সমাজ সেবক মোঃ সোলায়মান আকন্দ, কেয়ার এডুকেয়ার স্কুল এন্ড কলেজ, ঢাকা’র অধ্যক্ষ মোঃ আবু বক্কর, ঝিনাইগাতী আদর্শ মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক শাহিনুর রহমান, ঝিনাইগাতী থানার ওসি (তদন্ত) মোঃ আবুল কাশেম, ঝিনাইগাতী থানার এস আই মোঃ রাজিব হোসেনসহ অসংখ্য মানুষ।

খেলায় অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার, ফেসবুক লাইভ ও ঘরে বসে খেলা দেখার জন্য স্থানীয় ক্যাবল টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করা হয়। খেলার মিডিয়া পার্টনার ছিল জেলার প্রথম অনলাইন সংবাদ মাধ্যম শেরপুর টাইমস। শেরপুর লাইভের ফেসবুক পেজ ও শেরপুর ৩৬০ ডিগ্রি গ্রুপ ফেসবুকে সরাসরি সম্প্রচার করে। মাঠের শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ছিল বাংলাদেশ স্কাউটের একটি সুদক্ষ টিম।

Leave a Reply

Your email address will not be published.