‘আমার বিকিনি পরা নিয়ে সমালোচনা হয়, দীপিকা পায় প্রশংসা’

‘আমার বিকিনি পরা নিয়ে সমালোচনা হয়, দীপিকা পায় প্রশংসা’

বিনোদন

জুলাই ১৪, ২০২২ ১১:৩৭ পূর্বাহ্ণ

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী মল্লিকা শেরাওয়াত। এক সাক্ষাৎকারে নিজের প্রতি অবিচার হওয়ার ক্ষোভে ফেটে পড়েন। তিনি মনে করেন যে কাজ অন্যরা করে প্রশংসা পাচ্ছে, তার বেলা ঠিক উল্টোটা হচ্ছে। এবং তার অভিনয়ের চেয়ে শরীর ও সৌন্দর্যের চর্চা বেশি হয়েছে।

মুম্বাইয়ে এক সাক্ষাৎকারে অভিনেত্রী তার ক্ষোভের কথা প্রকাশ করে বলেন, ‘বলিউডে আগে নায়িকাদের দু’টি মাত্র রূপ নিয়েই চিত্রনাট্য লেখা হত, হয় সে নিষ্পাপ সতী-সাবিত্রী, নয়তো চরিত্রহীনা খলনায়িকা। এখন ছবির কাহিনীতে অনেক পরিবর্তন এসেছে। নায়িকারা এখন ভুল করে, কষ্ট পায়, অপরাধও করে। তবুও তারা ভালবাসা থেকে বঞ্চিত হয় না।’

এর পরই দীপিকার সঙ্গে নিজের তুলনা টেনে আক্ষেপ করে ‘মার্ডার গার্ল’ বলেন, ‘মার্ডার’ ছবিতে আমার বিকিনি পরা বা চুমু খাওয়া নিয়ে অনেক সমালোচনা হয়েছে। কিন্তু দীপিকা কি এর থেকে কিছু কম করেছে তার ছবি গেহরাইয়াঁতে? আজ দীপিকা যা করেছে, সেটা ১৫ বছর আগে আমি করেছি। দীপিকা প্রশংসিত হয়েছে, আর দর্শক আমার সমালোচনা করেছে।’

মল্লিকার অভিযোগ, বলিউডের একাংশ ও প্রচারমাধ্যম তার শারীরিক সৌন্দর্য নিয়ে কথা বলে তাকে প্রতিনিয়ত মানসিক অত্যাচার করেছে।

মল্লিকা ও ইমরান হাসমি অভিনীত ‘মার্ডার’ ছবি নিয়ে বলিউডে সমালোচনার ঝড় উঠেছিল। ছবিতে নায়িকার শারীরিক আবেদনই প্রাধান্য পেয়েছে বলে দাবি করেন অনেকেই। বলিউডের একাংশ মল্লিকাকে ‘শরীর সর্বস্ব’ তকমা দিয়েছিল। সেই ক্ষোভই মল্লিকার কথায় উঠে এল।

আগামী ২২ জুলাই মুক্তি পেতে চলেছে মল্লিকার নতুন ছবি ‘আরকে/আরকে’। আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এই ছবিতে মল্লিকার অভিনয় প্রশংসিতও হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.