৩৫ প্রেক্ষাগৃহে ‘বিক্ষোভ’

বিনোদন

জুন ১১, ২০২২ ১০:৫৬ পূর্বাহ্ণ

শামীম আহমেদ রনি পরিচালিত সিনেমা ‘বিক্ষোভ’। সিনেমাটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন ওপার বাংলার অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি ও বাংলাদেশের অভিনেতা শান্ত খান। শুক্রবার (১০ জুন) সারাদেশের মোট ৩৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এটি।

সিনেমাটিতে কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তীকে দেখা যাবে একজন শিক্ষিকার ভূমিকায়। শান্ত খান অভিনয় করেছেন ছাত্রের ভূমিকায়। গাড়িচাপায় সহপাঠীর মৃত্যুর পর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নেমে হয়ে ওঠেন প্রতিবাদী ছাত্রনেতা। নেতৃত্ব দেন আন্দোলনের; তাদেরকে পূর্ণ সমর্থন দিয়ে রাস্তায় নামেন সুন্দরী শিক্ষিকা শ্রাবন্তীও।

‘বিক্ষোভ’ সিনেমার হল লিস্ট

‘বিক্ষোভ’ সিনেমার হল লিস্ট

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় কেরাণীগঞ্জের লায়ন সিনেমাসে অনুষ্ঠিত হয় ‘বিক্ষোভ’ সিনেমার প্রিমিয়ার শো। সেখানে সিনেমার পরিচালক-প্রযোজক, অভিনয়শিল্পীসহ শোবিজ অঙ্গনের অনেকেই উপস্থিত ছিলেন। লন্ডনে অন্য সিনেমার কাজে ব্যস্ত থাকায় এদিন ‘বিক্ষোভ’ সিনেমার প্রিমিয়ারে দেখা যায়নি টালিউড নায়িকা শ্রাবন্তীকে। তবে তিনি এক ভিডিও বার্তায় প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি দেখার আহ্বান জানিয়েছেন সবাইকে। পাশাপাশি বাংলাদেশে তার প্রিয় মানুষদের জন্য ভালোবাসাও পাঠিয়েছেন।

ভিডিও বার্তায় শ্রাবন্তী চ্যাটার্জি বলেন, লন্ডন থেকে আমি আমার বাংলাদেশের ভালোবাসার মানুষের সঙ্গে কথা বলছি। অনেকদিন পর বাংলাদেশে আমার সিনেমা মুক্তি পাচ্ছে; এজন্য আনন্দিত। ইচ্ছা ছিল সিনেমাটির মুক্তির সময় বাংলাদেশে থাকব। কিন্তু অন্য সিনেমার শুটিংয়ের জন্য লন্ডনে অবস্থান করায় তা হলো না। সিনেমাটি সবার ভালো লাগবে। কারণ, সিনেমার গল্প সড়ক দুর্ঘটনা নিয়ে। এতে রয়েছে অনেক গুরুত্বপূর্ণ বার্তা। আশা করি, সবাই প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি দেখবেন।

খুব শিগগির বাংলাদেশে আসবেন শ্রাবন্তী। তা উল্লেখ করে এই অভিনেত্রী বলেন, শিগগির বাংলাদেশে আসছি নতুন আরেকটি সিনেমার জন্য। করোনা মহামারির ধকল কাটিয়ে বাংলাদেশে আবারো সিনেমার শুটিং শুরু হয়েছে। এটা আমাদের শিল্পীদের জন্য খুবই আনন্দের সংবাদ। বাংলাদেশের ইন্ডাস্ট্রির জন্যও খুব ভালো খবর। সবশেষে বলতে চাই- সবাই প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি দেখে আমাদের আরো ভালোবাসা দেবেন।

সবাইকে প্রেক্ষাগৃহে যাওয়ার আহ্বান জানিয়ে শান্ত খান বলেন, একটা সিনেমা নির্মাণে ক্যামেরার সামনে-পেছনে অনেক মানুষের কষ্ট জড়িয়ে থাকে। সেক্ষেত্রে ভালো একটা ফলাফল পেলে আমাদের মনের আশা পূরণ হবে। সিনেমাটা দেখলে মানুষের ভালো লাগবে, এতটুকু বলতে পারি। গল্প এই সিনেমার হিরো।

সিনেমাটিতে আরো অভিনয় করেছেন- প্রয়াত অভিনেতা সাদেক বাচ্চু, রাহুল দেব, রজতাভ দত্ত, শুভশ্রী কর, সাবেরী আলম প্রমুখ। এটি প্রযোজনা করেছে স্টোরি স্প্ল্যাশ মিডিয়া। প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী পিংকি খান শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের মেয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *