১৮ বছরের র‍্যামজিকে দলে ভেড়াল লিভারপুল

খেলা স্লাইড

জুন ২০, ২০২২ ৮:৩৬ পূর্বাহ্ণ

গ্রীষ্মকালীন দলবদলে বেশ সক্রিয় অবস্থায় আছে ইংলিশ ক্লাব লিভারপুল। মৌসুম শেষেই জানিয়ে দিয়েছিল সাত ফুটবলারকে বিদায় করে দিচ্ছে তারা। এরপর চড়া দামে বেনফিকা থেকে নুনেজকে দলে নিল ক্লপ। এবার স্কটিশ ক্লাব অ্যাবারডিন থেকে ১৮ বছর বয়সী ডিফেন্ডার ক্যালভিন র‍্যামজিকে দলে ভেড়াল তারা।

আসছে মৌসুম সামনে রেখে রক্ষণে শক্তি বাড়াল লিভারপুল। স্কটিশ প্রিমিয়ারশিপের দল অ্যাবারডিন থেকে তারা দলে টানল ডিফেন্ডার ক্যালভিন র‍্যামজিকে। ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী ১৮ বছর বয়সী এ রাইট-ব্যাকের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছে অ্যানফিল্ডের ক্লাবটি। এজন্য প্রাথমিকভাবে তাদের খরচ হয়েছে সাড়ে ৪ কোটি পাউন্ড।

২০২১-২২ মৌসুমে ক্লাবের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৩ ম্যাচ খেলেছেন র‍্যামজি। স্কটল্যান্ডের শীর্ষ লিগ থেকে অবনমন এড়ানো অ্যাবারডিন ইউরোপা কনফারেন্স লিগে খেলার যোগ্যতা অর্জনের লড়াইয়ে চূড়ান্ত ধাপে জায়গা করে নিয়েছে।

এবারের দলবদলে তৃতীয় খেলোয়াড় হিসেবে লিভারপুলে যোগ দিলেন র‍্যামজি। তার আগে দলটিতে নাম লেখান উইঙ্গার ফাবিও কারবাইয়ো ও ফরোয়ার্ড দারউইন নুনেজ।

বিদায়ী মৌসুমে এফএ কাপ ও লিগ কাপ জেতা লিভারপুল প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগে হয়েছিল রানার্সআপ। মূলত শেষ মৌসুমের দুর্বলতা দূর করতেই গ্রীষ্মকালীন দলবদলে চাঙা আছে লিভারপুল। পরের মৌসুমে ডিফেন্সে যেন কোন ত্রুটি না থাকে তাই এ তরুণকে দলে নিয়েছে ক্লপ। ২০২১-২২ মৌসুমের পিএফএ তরুণ খেলোয়াড়ের তালিকায় জায়গা করে নিয়েছে র‍্যামজি। লিভারপুলে র‍্যামজি ২২ নম্বর জার্সি পরিধান করবে।

এদিকে লিভারপুলে যোগ দিয়ে বেশ উচ্ছ্বসিত র‍্যামজি। দলে যোগ দেয়ার পর প্রথম সাক্ষাৎকারে তিনি বলেন, লিভারপুলে যোগ দিয়ে বেশ খুশি তিনি। তার ছোটবেলার ইচ্ছা পূরণ হয়েছে। নতুন মৌসুমে প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে আগামী ৬ অগাস্ট ফুলহ্যামের বিপক্ষে মাঠে নামবে লিভারপুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *