সৌদিতে রোনালদোর জার্সিতে সমর্থকদের লাথি

সৌদিতে রোনালদোর জার্সিতে সমর্থকদের লাথি

খেলা

জানুয়ারি ৩১, ২০২৩ ৯:৫৯ পূর্বাহ্ণ

আল নাসরের সঙ্গে ক্রিস্টিয়ানো রোনালদোর বছরে প্রায় ২০০ মিলিয়ন ইউরোর চুক্তি হওয়ার খবরে হৈচৈ পড়ে গিয়েছিল ফুটবল বিশ্বে। এরপর পর্তুগিজ ফুটবলারকে মহাসমারোহে বরণ করে নেয় সৌদি আরবের শীর্ষ ক্লাবটি।

শুরুতে সৌদি ফুটবল সমর্থকরদের মধ্যেও রোনালদোকে নিয়ে উন্মাদনা ছিল চোখে দেখার মতো। কিন্তু দুই ম্যাচ খেলেই মুদ্রার উল্টো পিঠ দেখে ফেললেন এই রিয়াল মাদ্রিদ কিংবদন্তি।

কিছুদিন আগেও পিএসজির বিপক্ষে প্রীতি ম্যাচে জোড়া গোল করেন রোনালদো। সৌদি আরবের মাটিতে সেটাই ছিল তার প্রথম ম্যাচ। আল হিলাল ও আল নাসরের সম্মিলিত দলের হয়ে খেলতে নেমে সেই ম্যাচের সেরা নির্বাচিত হন সিআর সেভেন।

চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে ছাপিয়ে যাওয়ার পর সমর্থকদের মাঝে তাকে নিয়ে প্রত্যাশাও কয়েকগুণ বেড়ে যায়। কিন্তু আল নাসরের জার্সিতে সৌদির লিগে নিজের প্রথম আনুষ্ঠানিক ম্যাচ শেষেই সেই উন্মাদনা গায়েব হয়ে যেতে দেখলেন রোনালদো।

এরপর দ্বিতীয়বার মাঠে নেমে রন দেখলেন সমর্থকদের রুদ্রমূর্তি। এ সপ্তাহেই সৌদি অ্যারাবিয়ান সুপার কাপের ম্যাচে আল ইত্তিহাদের কাছে ৩-১ গোলে হেরেছে আল নাসর। ম্যাচের শুরু থেকে খেললেও ছাপ ফেলতে পারেননি রোনালদো। উল্টো তার মিসের কারণে ম্যাচটাই হেরে বসে তার দল।

এমনকি ম্যাচ শেষে রোনালদোর কাঁধেই দায় চাপান খোদ আল নাসর কোচ রুডি গার্সিয়া। আল নাসরের এমন হারে ক্ষুব্ধ কয়েকজন সমর্থককে রোনালদোর সাত নম্বর জার্সির ওপর লাথি মারতে দেখা যায়। অন্য আরেক সমর্থককে জার্সির ওপর লাফাতেও দেখা যায়।

সেই মুহূর্তের ভিডিও এরই মধ্যে ভাইরাল হয়ে গেছে। তবে ওই দুই সমর্থক আল নাসরের নাকি আল ইত্তিহাদের তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। কিন্তু আল নাসরের সমর্থকদের একাংশ রোনালদোকে নিয়ে হতাশা করছেন প্রকাশ্যেই।

এদিকে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছে, রোনালদোর জার্সিকে অবমাননাকারী সমর্থকরা আসলে আল ইত্তিহাদের। এর ব্যাখ্যায় তারা জানিয়েছে, ভালো করে ভিডিওটি দেখলে বিষয়টি পরিষ্কার বোঝা যায়।

প্রথমত কোনো সমর্থক নিজের প্রিয় ক্লাবের কারো জার্সিকে অবমাননা করবেন না। আর যদি করেও থাকেন, তবু নিজ দলকে অবমাননার উদ্দেশে নয়। দ্বিতীয়ত জার্সি অবমাননাকারী দুজনের গায়েই ছিল আল ইত্তিহাদের জার্সি।

ভিডিওতে পরিষ্কার বোঝা না গেলেও তাদের গায়ে যে স্কার্ফ এবং হাতে যে পতাকা ছিল, তার রং ইতিহাদের জার্সির সঙ্গে মিলে যায়। ভিডিওতে থাকা কালো এবং হলুদ রং আল ইত্তিহাদের পরিচয় বহন করে। আর আল নাসরের সমর্থকদের রং নীল ও হলুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *