সেই বান্ধবীকে নিয়ে প্রশ্ন করতেই চলে গেলেন ইমরান খান

আন্তর্জাতিক স্লাইড

এপ্রিল ২৪, ২০২২ ১১:২৪ পূর্বাহ্ণ

ইমরান খান তার রাজনৈতিক জীবনের চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ার পর তার স্ত্রী বুশরা বিবির ঘনিষ্ঠ বান্ধবী ফারাহ খানকে নিয়ে নানা গুজব ডালপাল মেলেছে।  এ নিয়ে কিছুটা বিব্রত পাকিস্তানের সাবেক এ প্রধানমন্ত্রী। এবার ফারাহ খান বিষয়ে প্রশ্নে সাংবাদিকদের সরাসরি এড়িয়ে গেলেন তিনি।

জিও নিউজের খবরে বলা হয়, অনাস্থা ভোটে ক্ষমতা হারানোর পর শনিবার প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে আসেন ইমরান খান। ইসলামাবাদের বানিগালা বাসভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলন শেষে তিনি যখন চলে যাচ্ছিলেন, একজন সাংবাদিক সাবেক এ প্রধানমন্ত্রীকে তার স্ত্রী বুশরা বিবির ঘনিষ্ঠ বন্ধু ফারাহ খানের সঙ্গে সম্পর্কের বিষয়ে প্রশ্ন করেন।

ইমরান খানের শাসনামলে সাংবাদিকদের বিরুদ্ধে যে প্রচার চালানো হয়েছিল সে বিষয়েও তার মতামত জানতে চান ওই সাংবাদিক। কিন্তু পিটিআই চেয়ারম্যান কোনো প্রশ্নের উত্তর না দিয়ে এ সময় চলে যান।  এসময় উপস্থিত সাংবাদিকদের অনেকে ক্ষোভ প্রকাশ করেন।

ইমরান খান ক্ষমতাচ্যুত হওয়ার কয়েকদিন আগেই ফারাহ পাকিস্তান থেকে পালিয়ে দুবাই পালিয়ে যান বলে দেশটির বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়। পালিয়ে যাওয়ার সময় তিনি ৯০ হাজার ডলার মূল্যের ব্যাগ নিয়ে গিয়েছেন বলে দাবি করছেন ইমরানের রাজনৈতিক বিরোধীরা।

বুশরা বিবির বান্ধবী ফারাহ পাকিস্তান ছেড়ে চলে যাওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তার একটি ছবি ছড়িয়ে পড়ে। ছবিতে দেখা গেছে, বিমানে বসে আছেন ফারাহ। তার পায়ের কাছে রয়েছে বেগুনি রঙের একটি বিলাসবহুল হ্যান্ড ব্যাগ।

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো জারদারি এবং পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের সহ-সভাপতি মরিয়াম নওয়াজ কয়েকবার অভিযোগ করেছেন যে ফারাহ খান দুর্নীতির সঙ্গে জড়িত।

অভিযোগের জবাবে ইমরানের ঘনিষ্ঠ সহকর্মী শেহবাজ গিল বলেন, বুশরার বিরুদ্ধে সমালোচনার কিছু না পেয়ে মরিয়ম এখন বুশরার বন্ধুকে টার্গেট করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *