সুপ্রিম কোর্টের ফটক বন্ধ, নিরাপত্তায় কড়াকড়ি

আদালত স্লাইড

মে ২৯, ২০২২ ১০:৫৭ পূর্বাহ্ণ

অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে আজ রোববার থেকে সকাল সাড়ে ১০টার পর সুপ্রিম কোর্টের প্রধান ফটক বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সুপ্রিম কোর্টের মুখপাত্র মুহাম্মদ সাইফুর রহমান শনিবার এ তথ্য জানান।

তিনি জানান, প্রধান বিচারপতির নির্দেশনা অনুযায়ী আজ শনিবার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার, পুলিশের কর্মকর্তারা ও আমি মিলে সুপ্রিম কোর্টের সব গেট পরিদর্শন করেছি।

পরিদর্শনের পর সিদ্ধান্ত হয়, আগামীকাল (আজ রবিবার) থেকে প্রবেশ পথগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা থাকবে। সুপ্রিম কোর্টের মূল গেট সকাল সাড়ে ১০টার পর থেকে সম্পূর্ণ বন্ধ থাকবে। মাজার গেট সার্বক্ষণিক খোলা থাকবে।

জাজেস স্পোর্টস কমপ্লেক্স সংলগ্ন মসজিদ গেট সকাল ৮টা থেকে সকাল ১১টা পর্যন্ত খোলা থাকবে। বার কাউন্সিল সংলগ্ন আউট গেট দিয়ে শুধু গাড়ি সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে বের হবে। সেই গেট দিয়ে কোনো ধরনের গাড়ি প্রবেশ করতে পারবে না। ন্যায় সরণির গেটটি সার্বক্ষণিক বন্ধ থাকবে।

গত ২৬ মে বৃহস্পতিবার ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষ সুপ্রিম কোর্ট চত্বরে ছড়িয়ে পড়ার ঘটনায় ঐদিনই এক বৈঠকে আজ থেকে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে নিরাপত্তা জোরদারের সিদ্ধান্ত নেয়া হয়। সেদিন বৈঠকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান, পুলিশের রমনা অঞ্চলের ডিসি, আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *