সারা বিশ্বে প্রোপোজ ডে পালিত হয় যে কারণে

সারা বিশ্বে প্রোপোজ ডে পালিত হয় যে কারণে

লাইফস্টাইল স্পেশাল

ফেব্রুয়ারি ৮, ২০২৩ ১০:৪৯ পূর্বাহ্ণ

চলছে ভালোবাসার সপ্তাহ। ৭ ফেব্রুয়ারি থেকে হয়েছে শুরু। চলবে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত। এই সপ্তাহের দ্বিতীয় দিনটি হলো আজ। এই দ্বিতীয় দিন হলো প্রোপোজ ডে।

এক্ষেত্রে ৮ ফেব্রুয়ারি পালন করা হয় প্রোপোজ ডে। সারা পৃথিবীর অগুণতি মানুষ এই দিনটিতে নিজের কাছের মানুষটিকে নানাভাবে নিজের মনের কথা জানাবেন। তাই এই দিনটি প্রতিটি মন খোলা মানুষের কাছেই বিশেষভাবে গ্রহণযোগ্য।

এই দিনটি যে কোনো ভালোবাসার মানুষের কাছেই বিশেষভাবে আকর্ষণের। কারণ প্রথম দিন শুরু হয়েছিল গোলাপ দেওয়ার মাধ্যমে। এবার হলো দ্বিতীয় দিন। এই দিনটিতে নিজের মনে থাকা কথা যা ভালোবাসার পাত্র বা পাত্রী জানেন না, তা বলে দিন। তবেই নতুন করে শুরু হবে জীবনের এক অধ্যায়ের।

আসলে অনেকেই নিজের মনের কথা সামনের ভালোবাসার মানুষকে ঠিক মতো বলতে পারেন না। এই ধরনের মানুষের ক্ষেত্রে এই দিনটি একেবারে আদর্শ। এমন দিনটিতে অনেকের মাঝে নিজের বুকেও পাওয়া যায় বল। তাই সহজেই নিজের কাছের মানুষটির কাছে গিয়ে বলে দেওয়া যায় মনের কথা। আর অবশ্যই জেনে নেয়া যায় তার উত্তর।

পুরো পৃথিবীতে অসংখ্যা মানুষ এই দিনটিতে নিজের মনের কথা মনের মানুষকে খুলে বলে দেন। তাই এই দিনটি হলো খুবই বিশেষ একটি দিন। মনের লুকিয়ে রাখা কথা বলে দেওয়ার মাধ্যমে অনেকটা সমস্যা এক নিমেষে কমে যায়।

সারা বিশ্বের অসংখ্য মানুষের মতো, এই দিনে আপনিও নিজের মনের কথা ভালোবাসার পাত্রীকে বলে দিতেই পারেন। একটা সাহস অবশ্যই আপনার বুকে রাখতে হবে। তারপর সেই সাহসের বলেই জানিয়ে দিন মনের মানুষকে মনের কথা। এভাবেই নিজের মনের ভারও অনেকটাই হালকা হবে। আর মনে রাখবেন, আপনি একা নন, আজকের দিনে সারা পৃথিবীর মানুষ নিজের মনের কথা জানাতে ব্যস্ত। তাই আপনাকে অবশ্যই এই দিনটি নিয়ে আলাদা করে প্ল্যান করতে হবে।

তবে কেবল সিঙ্গেলদের জন্যই এই দিনটি স্পেশাল নয়। পাশাপাশি এরই মধ্যে ভালোবাসার বন্ধনে জড়িয়ে যাওয়া মানুষের কাছেও এই দিনটি অবশ্যই স্পেশাল। আপনারাও নিজেদের ভালোবাসার কথা এই দিনটিতে সঙ্গীকে বলে ফেলুন। সঙ্গী নিজের মনে পাবেন বল। আপনাদের ভালোবাসা হবে অমর। তাই আজকের দিনটিকে কোনোপক্ষই কোনোভাবে হাতছাড়া করবেন না। আজকের দিনটিতে মনের কথা বলে ফেলতেই হবে। সেই মতো সাজিয়ে নিন প্ল্যান।

সূত্র: এই সময় 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *