সাদা বলের নতুন অধিনায়ক বেছে নিল ইংল্যান্ড

খেলা স্লাইড

জুলাই ১, ২০২২ ৯:৪৮ পূর্বাহ্ণ

কদিন আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ইয়ন মরগ্যান। তিনি ছিলেন দলটির সাদা বলের অধিনায়ক। তার বিদায়ের পর এবার নতুন অধিনায়ক বেছে নিল ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সাদা বলের অধিনায়ক হয়েছেন জস বাটলার।

মরগ্যানের সময়কালে ইংল্যান্ডের সহঅধিনায়ক ছিলেন বাটলার। এবার পেলেন নেতৃত্বের দায়িত্ব। তাকে অধিনায়ক হিসেবে নিয়োগ দিয়ে ইসিবির ম্যানেজিং ডিরেক্টর রব কী বলেছেন, ‘মরগ্যানের পর বাটলারকে অধিনায়ক নিয়োগ দিতে আমার কোনো দ্বিধা নেই। সে আমাদের জন্য পারফেক্ট চয়েজ। ও ড্রেসিং রুমে সতীর্থদের কাছে অনেক প্রিয়। তাকে সবাই শ্রদ্ধাও করে।’

কী যোগ করেন, ‘আমি বিশ্বাস করি যে নতুন এই দায়িত্ব বাটলারকে আরও উচ্চতায় নিয়ে যাবে। পাশাপাশি তাকে দেখে অন্যরাও অনুপ্রাণিত হবে। আশা করছি সে আমাদের আরও সামনের দিকে নিয়ে যাবে। সত্যিই সে এ সুযোগটার প্রাপ্য।’

বাটলার রঙিন পোশাকে ইংল্যান্ডকে এখন পর্যন্ত মোট ১৪ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। এর মধ্যে ওয়ানডে ৯টি ও টি-টোয়েন্টি ৫টি। ওয়ানডেতে অধিনায়ক হিসেবে তার জয় ৬ ম্যাচে। টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে বাটলার জিতিয়েছেন ৩ ম্যাচে। ১৪ ম্যাচে নেতৃত্ব দিয়ে ৫০৮ রান করেছেন এ তারকা।

রঙিন পোশাকে ওয়ানডেতে ১৫১ ও টি-টোয়েন্টিতে ৮৮ ম্যাচ খেলেছেন বাটলার। ওয়ানডেতে ৪ হাজার ১২০ ও টি-টোয়েন্টিতে ২ হাজার ১৪০ রান করেছেন তিনি। ওয়ানডেতে ১০ ও ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে একটি সেঞ্চুরি রয়েছে তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *