সহজ জয়ে শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ

খেলা

এপ্রিল ১০, ২০২২ ৮:১৮ পূর্বাহ্ণ

এল ক্লাসিকোর হার ভুলে আবার উড়তে শুরু করেছে লা লিগার সফলতম দল রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে চেলসিকে ৩-১ গোলে হারানোর পর এবার লা লিগার ম্যাচেও ২-০ গোলে গেতাফেকে হারিয়েছে কার্লো আঞ্চেলত্তির শিষ্যরা। দুই অর্ধে ক্যাসেমিরো ও লুকাস ভাসকেজ গোল দুটি করেন।

শনিবার (৯ এপ্রিল) রিয়াল মাদ্রিদের আক্রমণাত্মক ফুটবলের সামনে কোনোরকম প্রতিরোধ গড়তে পারেনি গেতাফে। সান্তিয়াগো বের্নাবেউয়ে লা লিগার ম্যাচটি ২-০ গোলে জিতে শিরোপা পুনরুদ্ধারের পথে আরও একধাপ এগিয়ে গেলো লস ব্লাঙ্কোসরা। এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা সেভিয়ার চেয়ে ১২ পয়েন্ট ব্যবধানে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ।

চ্যাম্পিয়ন্স লিগে চেলসির সঙ্গে ফিরতি পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচকে সামনে রেখে এদিন লুকা মদ্রিচ ও টনি ক্রুসকে ছাড়াই সান্তিয়াগো বের্নাবেউয়ে খেলতে নামে রিয়াল মাদ্রিদ। তবে কামাভিঙ্গা-ভালভার্দেরা তাদের অভাব বুঝতে দেননি একটুও।

ম্যাচের শুরু থেকে রিয়াল প্রাধান্য বিস্তার করে খেলতে থাকে। পরিষ্কার গোলের সুযোগ তৈরি না হলেও রিয়ালের হাতেই ছিল খেলার লাগাম। অবশ্য ম্যাচের শুরুতেই বল গোলে পাঠিয়েছিলেন ক্যারিয়ারের সেরা মৌসুম কাটানো করিম বেনজেমা। তবে তার সেই গোল অফসাইড ফ্লাগ দেখিয়ে বাতিল করে দেন রেফারি।

৩৮ মিনিটে লস ব্লাঙ্কোসরা এগিয়ে যায় ক্যাসেমিরোর গোলে। বাঁ দিক থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউসের বাঁকানো থ্রু-বলের নাগাল বেনজেমা না পেলেও তা ঠিকই খুঁজে নেয় আরেক ব্রাজিলিয়ান ক্যাসেমিরোর মাথা। হেডে গোল করে রিয়াল মাদ্রিদকে এগিয়ে দেন এই ডিফেন্সিভ মিডফিল্ডার।

প্রথমার্ধে এই এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় শিরোপা প্রত্যাশীরা।

দ্বিতীয়ার্ধেও শুরু থেকেই আক্রমণ শানাতে থাকে রিয়াল মাদ্রিদ। তবে গোলে পরিণত হওয়ার মতো জোরালো আক্রমণ হচ্ছিল না। ৬৮ মিনিটে আক্রমণে ওঠে রিয়াল মাদ্রিদ। সে আক্রমণ থেকে গোল করে লস ব্লাঙ্কোসদের জয় নিশ্চিত করেন লুকাস ভাসকেজ। ডান দিক থেকে রদ্রিগোর পাস ফাঁকায় পেয়ে জায়গা বানিয়ে নিয়ে গোল করেন এই স্প্যানিশ উইংগার।

এদিন কার্লো আঞ্চেলত্তি মাঠে নামিয়েছিলেন আসন্ন গ্রীষ্মকালীন দল বদলে দল ছাড়তে চলা গ্যারেথ বেলকে। আন্তর্জাতিক বিরতিতে বিশ্বকাপ বাছাইয়ের প্লে-অফে ওয়েলসের হয়ে দারুণ খেলা উইংগার অবশ্য তেমন কিছু করতে পারেননি বেনজেমার বদলি হিসেবে নেমে।

এই জয়ে ৩১ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও পোক্ত হলো লস ব্লাঙ্কোসদের। দ্বিতীয় স্থানে থাকা সেভিয়া সমান ৩১ ম্যাচ খেলে অর্জন করেছে ৬০ পয়েন্ট। ২৯ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে বার্সেলোনা।

আগামী মঙ্গলবার নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে চেলসির মোকাবেলা করবে এই টুর্নামেন্টে রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *