২০২২ এ বোধ বছরের নায়ক ও বিজয় সম্মাননা পেলেন যারা

দেশজুড়ে

জানুয়ারি ১, ২০২৩ ৭:১৫ পূর্বাহ্ণ

শীর্ষ খবর প্রতিনিধি,

সমাজের পিছিয়ে পড়া মানুষের পাশে থাকার প্রতিশ্রুতি নিয়ে কল্যাণমূলক নানামুখী কার্যক্রম পরিচালনা করে আসছে মানব কল্যাণ সংগঠন ‘বোধ’। সমাজে অনেক মানব হিতৈষী ব্যক্তি রয়েছেন, যারা মানব কল্যাণে নিজেদের সবসময় নিয়োজিত রাখেন। নানা অঙ্গনে লুকিয়ে থাকা সেসব গুণী মানুষদের মূল্যায়ণের জন্য ‘বোধ বছরের নায়ক ও বিজয় সম্মাননা ২০২২’ প্রদান করেছে। ২৭ ডিসেম্বর সন্ধ্যায় রাজধানীর হোটেল রয়েল প্যারাডাইসে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এই সম্মাননা প্রদান করা হয়।  প্রথমবারের এই আয়োজনে বছরের নায়ক ক্যাটাগরিতে সম্মাননা প্রদান করা হয় বইপ্রেমী উদ্যোক্তা আসাদুজ্জামান আতিফ আসাদ ও সত্তরের অধিক বাল্যবিবাহ রোধে অনবদ্য ভূমিকা রাখায় এ বছর বিবিসির প্রভাবশালী ১০০ নারীর তালিকায় স্থান পাওয়া সানজিদা ইসলাম ছোঁয়াকে।

লেখাপড়ার পাশাপাশি কখনো ধানকাটা বা রাজমিন্ত্রীর কাজ করেই সংসার সামলাচ্ছেন আসাদুজ্জামান আতিফ আসাদ। এরই মধ্যে গড়ে তুলেছেন ১৪টি পাঠাগার। জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের স্নাতকপড়ুয়া আতিফ আসাদ এখন সমাজের নায়ক। তাকে সম্মাননার পাশাপাশি ১০টি পাঠাগার করে দেওয়ার ঘোষণা দেন তেপান্তর গ্রুপের চেয়ারম্যান ড. এইচ এম এরশাদ উল্লাহ চৌধুরী। ব্যান্ড গ্রুপের চেয়ারম্যান নজরুল মোস্তফা আতিফের মাস্টার্স পর্যন্ত পড়াশোনার সমস্ত দায়িত্ব নেওয়ার ঘোষণা দেন।

সেই সঙ্গে তার চাকরির ব্যাপারে যেকোনো সহযোগিতার হাত বাড়াবেন বলেও জানান তিনি। হেলিকপ্টার কোম্পানি ফ্লাই টেক্সিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আর. কে. রিপন ঘোষণা দেন, মানব কল্যাণ সংগঠন ‘বোধ’-এর সকল সদস্যদের ফ্রি রাইড ভ্রমণের। ‘বোধ’-এর প্রতিষ্ঠাতা সভাপতি রাহাত সাইফুল বলেন, সমাজ সেবায় কাজ করতে গিয়ে অনেকের সহযোগিতা-অনুপ্রেরণা পেয়েছি। সমাজে অনেকে আছেন যারা নীরবে মানব কল্যাণে কাজ করে যাচ্ছেন। তাদের অনেকেই থাকেন অধরা। নানা অঙ্গনে লুকিয়ে থাকা সেসব গুণী মানুষের মূল্যায়ণের জন্য ‘বোধ বছরের নায়ক ও বিজয় সম্মাননা ২০২২’ প্রদান করেছে। বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা এসব ব্যক্তিদের হাতে সম্মাননা তুলে দিতে পেরে বোধ পরিবার আনন্দিত। যাদের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠানটি সাফল্য-মণ্ডিত হয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা। এ অনুষ্ঠানে বিজয় সম্মাননা পেয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার ফরিদা পারভীন, অভিনেত্রী অরুণা বিশ্বাস, চিত্রনায়িকা অপু বিশ্বাস, চিত্রনায়ক জায়েদ খান, বাপ্পি চৌধুরী, নির্মাতা সাজ্জাদ হোসেন দোদুল, ড. নুসরাত জাহান, দেবাশীষ বিশ্বাস, অভিনেতা বড়দা মিঠু, সিদ্দিকুর রহমান, জসিম উদ্দিন আকাশ, মেসবাউ-উল-আলম সাজু, রাশেদ মামুন অপু, শিরিন শিলা, মানসী প্রকৃতিসহ অনেকে। সম্মাননা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বোধের উপদেষ্টামন্ডলীর সদস্য সাবেক জেল সুপার বীর মুক্তিযোদ্ধা ফরমান আলী, টিউলিপ এন্টারটেইনমেন্টের কর্ণধার আলমগীর আহমেদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদ। অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বাবায়ক তোপান্তর আহমেদ, সদস্য- এ এইচ মুরাদ, রঞ্জু সরকার, আসিফ আলম, রুহুল আমিন ভূঁইয়াসহ অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *