সংস্কৃতির অগ্রযাত্রায় অসামান্য অবদান রাখছে ইয়ুথ বাংলা : কে এম খালিদ

শিল্প ও সংস্কৃতি

এপ্রিল ১৮, ২০২২ ৪:৩১ অপরাহ্ণ

সুদীপ দেবনাথ রিমন

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনায় উজ্জীবিত শিল্পী ও সংস্কৃতিকর্মীদের নিয়ে একটি অলাভজনক প্রতিষ্ঠান। সংগঠনটি ইতোমধ্যে অনেক সামাজিক ও সাংস্কৃতিক কাজ সম্পাদনের মাধ্যমে একটি মানবিক ও প্রগতিশীল সংগঠন হিসেবে পরিচিতি লাভ করেছে।

রোববার (১৭ এপ্রিল) বিকেলে রাজধানীর গুলশানে বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনে ‘ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন’ আয়োজিত ‘তরুণ উদ্যোক্তা উৎসব-২০২২’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী বলেন, দেশের সীমানা পেরিয়ে বিশ্বের ২৭টি দেশে সংগঠনটির শাখা বিস্তৃত। পর পর দুই বছর যুক্তরাজ্য ও সংযুক্ত আরব আমিরাতে ‘জয় বাংলা’ উৎসব উদযাপনের মধ্য দিয়ে সংগঠনটি সফলভাবে বাংলাদেশের অগ্রযাত্রা ও উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেছে। ‘ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন’ দেশে-বিদেশে বাংলা সংস্কৃতির অগ্রযাত্রায় অসামান্য অবদান রাখছে।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, ক্ষুদ্র ক্ষুদ্র উদ্যোগ থেকে বড় কিছুর যাত্রা শুরু হয়। ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন তরুণ উদ্যোক্তা তৈরি ও তাদের উৎসাহ ও অনুপ্রেরণা প্রদান তথা পৃষ্ঠপোষকতা প্রদানের লক্ষ্য আয়োজন করেছে ‘তরুণ উদ্যোক্তা উৎসব-২০২২’। তাদের এ উদ্যোগকে আমি স্বাগত জানাই।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, তরুণ উদ্যোক্তাদের মধ্যে যথেষ্ট প্রাণচাঞ্চল্য ও কর্মস্পৃহা রয়েছে। তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে আগামী দিনের উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে তারা গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে প্রতিমন্ত্রী এ সময় আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

সংস্কৃতির অগ্রযাত্রায় অসামান্য অবদান রাখছে ইয়ুথ বাংলা : কে এম খালিদ

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, ‘তরুণ উদ্যোক্তা উৎসব-২০২২’ -এ অংশগ্রহণকারী উদ্যোক্তাদের মাঝে আমি যথেষ্ট উৎসাহ-উদ্দীপনা দেখেছি। সেজন্য অদূর ভবিষ্যতে তারা আরও সফলকাম হবে বলে আমি আশাবাদী। জমকালো উৎসব আয়োজনের জন্য তিনি এ সময় আয়োজক কর্তৃপক্ষ ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের সভাপতি মুনা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক সীমা হামিদ।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের সহ-সভাপতি ড. মো. মশিউর রহমান, বিশিষ্ট অভিনেত্রী ডলি জহুর, আবৃত্তিকার শিমুল মুস্তাফা, বিশিষ্ট অভিনেতা ও পরিচালক সালাউদ্দিন লাভলু প্রমুখ।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী তরুণ উদ্যোক্তাদের হাতে পুরস্কার তুলে দেন দুই প্রতিমন্ত্রী।

‘তরুণ শক্তির উৎকর্ষে’ স্লোগান নিয়ে ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের আয়োজনে রাজধানীর গুলশানে বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনে গত ১৪-১৬ এপ্রিল তিন দিনব্যাপী দ্বিতীয় বারের মতো তরুণ উদ্যোক্তাদের প্ল্যাটফর্ম ‘তরুণ উদ্যোক্তা উৎসব-২০২২’ অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *