‘সংসদকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে সংবাদ প্রকাশ করতে হবে’

জাতীয় স্লাইড

সেপ্টেম্বর ৩, ২০২২ ৯:০৬ পূর্বাহ্ণ

সংসদীয় গণতন্ত্রের কেন্দ্রবিন্দু জাতীয় সংসদ উল্লেখ করে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, এ জন্য সংসদকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে সংবাদ প্রকাশ করতে হবে।

তিনি বলেন, সংসদকে যত বেশি গুরুত্বের জায়গায় অধিষ্ঠিত করা যাবে, গুণতন্ত্র ততটাই সুসংহত হবে। কেননা, বিল পাস, আইন প্রণয়ন ইত্যাদি জনগুরুত্বপূর্ণ কার্যক্রম সংসদ সম্পন্ন করে থাকে। রাষ্ট্রের নির্বাহী, আইন ও বিচার বিভাগের মধ্যে সমন্বয় করে সংসদ। সরাসরি জনগণের ভোটে নির্বাচিত এমপিরা সংসদ পরিচালনা করে থাকেন।

শুক্রবার বাংলাদেশ জাতীয় সংসদের এলডি হলে বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট’স অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত সাধারণ সভা ও নির্বাচন ২০২২ অনুষ্ঠানে এসব কথা বলেন স্পিকার।

এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. শামসুল হক টুকু। অনুষ্ঠানের শুরুতে স্পিকার ও ডেপুটি স্পিকারকে ফুল দিয়ে বরণ করে নেন পার্লামেন্ট জার্নালিস্ট’স অ্যাসোসিয়েশনের নেতারা।

স্পিকার বলেন, পার্লামেন্ট জার্নালিস্ট’স অ্যাসোসিয়েশনের সাংবাদিকরা দীর্ঘদিন সংসদকে ঘিরে কাজ করছেন, যা সত্যি প্রশংসনীয়। এই অ্যাসোসিয়েশনের সঙ্গে সংসদের একটি ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে উঠেছে। সংসদের কার্যপ্রণালী বিধি ও সংবিধানের বিষয়গুলো বিবেচনায় রেখে তারা সংবাদ পরিবেশন করে থাকেন। অনেক সময় সাংবাদিকদের কাছ থেকেও এমপিরা অনেক বিষয় শিখতে ও জানতে পারেন।

এ সময়, সংসদের উদ্যোগে সাংবাদিকদের যুগোপযোগী প্রশিক্ষণ প্রদানের বিষয়ে গুরুত্বারোপ করেন স্পিকার।

বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের বর্তমান সভাপতি উত্তম চক্রবর্তীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরান রেজা চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে আশিষ সৈকত, শাহেদ চৌধুরী, আজিজুল ইসলাম ভূইয়া, শাহজাহান সরদার, সুভাষ চন্দ বাদল, রেজোয়ানুল হক রাজা, কাজী সোহাগ, সাইফুল আলম, মাহমুদ ফয়সালসহ সাংবাদিক নেতারা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সদস্য ও বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট’স অ্যাসোসিয়েশন নির্বাচন ২০২২ অনুষ্ঠিত হয়। নির্বাচনে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের পরিচালক মো. তারিক মাহমুদ প্রধান নির্বাচন কমিশনার, সহকারী পরিচালক নুরুল আবছার ও সহকারী পরিচালক জ্যোতির্ময় গোলদার নির্বাচন কমিশনার এবং সহকারী পরিচালক তানজিনা তানিন নির্বাচন কমিশন সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *