সংগীত শিল্পী সিধু মুসে ওয়ালাকে গুলি করে হত্যা

বিনোদন স্লাইড

মে ৩০, ২০২২ ৮:২৫ পূর্বাহ্ণ

পাঞ্জাবি গায়ক ও কংগ্রেস নেতা সিধু মুসে ওয়ালাকে গুলি করে হত্যা করা হয়েছে। রোববার (২৯ মে) পাঞ্জাবের মানসা জেলাতে এ ঘটনা ঘটেছে। গুলি চালানোর ঘটনায় জখম হয়েছেন আরও ২ জন। তারা সিধুর বন্ধু বলে জানা গেছে।

মানসা হাসপাতালের সিভিল সার্জন রঞ্জিত রাই বলেন, সিধু মুসে ওয়ালাকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। অর্থাৎ ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

তিনি আরও বলেন, তিনজনকে হাসপাতালে আনা হয়েছিল, যার মধ্যে সিধু মুসে ওয়ালা মারা গেছেন। প্রাথমিক চিকিৎসার পরে আহত দু’জনকে অন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

গতকালই (২৮ মে) পাঞ্জাব সরকার মুসে ওয়ালাসহ ৪২৪ জনের নিরাপত্তা প্রত্যাহার করে। তার ঠিক একদিন পরেই এ ঘটনাটি ঘটল। গ্রামের মধ্যে গাড়ি নিয়ে ঘোরার সময় কয়েকজন দুষ্কৃতকারী এসে গুলি চালিয়ে চলে যায়। তার এসইউভি লক্ষ্য করে গুলির বৃষ্টি বয়ে গেছে। ছবিতে দেখা গেছে, গাড়ির সিটে রক্তাক্ত অবস্থায় বসে রয়েছেন তিনি। শরীর দিয়ে প্রচুর রক্তক্ষরণ হচ্ছে। তাকে দ্রুত মানসা হাসপাতালে নিয়ে যাওয়া হয়, যেখানে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

সিধু মুসে ওয়ালার প্রকৃত নাম শুভদীপ সিং সিধু। ২০২২ সালের পাঞ্জাব বিধানসভা নির্বাচনে সিধু কংগ্রেসের টিকিটে মানসা থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। যদিও তিনি আম আদমি পার্টির বিজয় সিঙ্গলার কাছে হেরে যান।

আজকের ঘটনায় কড়া প্রতিক্রিয়া জানিয়েছে কংগ্রেস। তারা বলেছে, ‘পাঞ্জাবের কংগ্রেস প্রার্থী এবং একজন প্রতিভাবান সংগীতশিল্পী শ্রী সিধু মুসে ওয়ালার হত্যাকাণ্ড কংগ্রেস পার্টি এবং পুরো দেশের কাছে এক ভয়াবহ ধাক্কা। তার পরিবার, ভক্ত এবং বন্ধুদের প্রতি আমাদের গভীর সমবেদনা। আমরা এই চরম শোকের সময়ে ঐক্যবদ্ধ হয়ে দাঁড়িয়ে আছি।’

সূত্র: কলকাতা টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *