শ্রীলংকার কাছে হেরে যা বললেন সাকিব

খেলা

সেপ্টেম্বর ২, ২০২২ ৮:৩৭ পূর্বাহ্ণ

টানা দুই হারে এশিয়া কাপ থেকে বিদায় নিশ্চিত হলো বাংলাদেশের।এশিয়া কাপ ২০২২ এ নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ২ উইকেটে জিতেছে শ্রীলংকা। ফলে এশিয়া কাপ থেকে ছিটকে পড়ল বাংলাদেশ।

প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে হেরেছে বাংলাদেশ। সে ম্যাচে বাজে ব্যাটিং করলেও শারজায় প্রবাসী বাংলাদেশি সমর্থকদের অকুণ্ঠ সমর্থন পেয়েছে বাংলাদেশ দল। আজ দুবাইয়েও গ্যালারি মাতিয়ে রেখেছিলেন বাংলাদেশের সমর্থকেরা।

কিন্তু এশিয়া কাপ থেকে বাংলাদেশ বিদায় নেওয়ায় সমর্থকদের প্রত্যাশা অবশ্যই মেটেনি। সে জন্য খারাপ লাগার কথা জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ বিষয়ে তিনি বলেন, যেখানেই যাই না কেন, আমরা এমন সমর্থনই পাই। সমর্থকদের জন্য আমাদের খারাপ লাগে। আমাদের উত্থান-পতনের মাঝেও তারা আমাদের সমর্থন দিয়ে যায়। আশা করি তারা আমাদের এভাবে সমর্থন দেওয়া অব্যাহত রাখবেন এবং আমরা যেন এই সমর্থনের প্রাপ্যটা ফিরিয়ে দিতে পারি।

আজ হারের কারণ হিসেবে সাকিব বলেছেন, ডেথ (ওভারের) বোলিংয়ে আমরা উন্নতির চেষ্টা করছি। কিন্তু আমরা সেটা এখনো পারিনি। এ জন্যই ম্যাচটা হেরেছি। শেষ দুই ওভারে ওদের ১৭-১৮ রান (২৫ রান) দরকার ছিল, ৮ উইকেট (৭ উইকেট) পড়ে গিয়েছিল। কিন্তু তারা জিতেছে ৫ বল (৪ বল) হাতে রেখে। এটাই প্রমাণ করে আমরা ডেথ ওভারে ভালো বোলিং করতে পারিনি। শুরুতে ও মাঝের ওভারগুলোয় আমরা ভালো করেছি।

বাঁচামরার এ লড়াইয়ে একবার ম্যাচ হেলে পড়ছিল বাংলাদেশের দিকে, একবার শ্রীলংকার দিকে। টানটান উত্তেজনার এই ম্যাচে শেষ ওভার পর্যন্ত লড়াই হলো। যাতে স্বপ্নভঙ্গ হলো বাংলাদেশের। শ্রীলংকার কাছে ২ উইকেটে হেরে এশিয়া কাপ থেকে বিদায় হয়ে গেছে টাইগারদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *