শাহনাজ বেগম উপজেলা চেয়ারম্যান বিভাগীয় শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছেন

দেশজুড়ে

জানুয়ারি ৩১, ২০২৩ ১০:০৬ অপরাহ্ণ

রিপন মজুমদার জেলা প্রতিনিধি

নোয়াখালী বেগমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহনাজ বেগম চট্টগ্রাম বিভাগীয় শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছেন।

অর্থনৈতিক, সামাজিক এবং রাজনৈতিক ক্ষেত্রে নারী অধিকার, উন্নয়ন, ক্ষমতায়নের মাধ্যমে জেন্ডার বৈষম্যহীন সুন্দর, স্বাবলম্বি ও বাসযোগ্য দেশ গঠনে ভূমিকা রাখাসহ সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় শাহনাজ বেগমকে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত করা হয়েছে।

বর্তমান সরকার বিগত কয়েক বছর ধরে সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা নারীদের খুঁজে বের করে শ্রেষ্ঠ নারী হিসেবে সম্মাননা ও ক্রেস্ট প্রদান করে আসছে। এরি ধারাবাহিকতায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় এর উদ্যোগে দেশব্যাপী পরিচালিত “জয়িতা অন্বেষনে বাংলাদেশ” বিশেষ কার্যক্রমের আওতায় “সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী” ক্যাটাগরিতে বিভাগীয় পর্যায়ে বেগমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহনাজ বেগমকে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হন।

তিনি অসুস্থ থাকায় মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয় থেকে শ্রেষ্ঠ জয়িতার ক্রেস্ট ও সম্মাননা গ্রহন করেন উপজেলা চেয়ারম্যান শাহনাজ বেগমের পুত্র ইমরান নুর রফি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে যোগ দেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দ্রিরা এমপি।

এ সময় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব হাসানুজ্জামান কল্লোল, মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা ফারভিন, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ড. মো: আমিনুর রহমান, চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানসহ অনেকে উপস্থিত ছিলেন।

শাহনাজ বেগম বেগমগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রয়াত ওমর ফারুক বাদশার স্ত্রী ও শ্রমিক লীগের প্রতিষ্ঠাতা সাবেক গভর্নার মরহুম নুরুল হক মিয়া এমপির পুত্রবধু। এর আগে শাহনাজ বেগম বেগমগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *