শারীরিকভাবে পূর্ণ ফিট মেসি, উড়িয়ে দিলেন শঙ্কা

শারীরিকভাবে পূর্ণ ফিট মেসি, উড়িয়ে দিলেন শঙ্কা

খেলা

নভেম্বর ২২, ২০২২ ১০:২০ পূর্বাহ্ণ

কয়েকদিন ধরেই আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির চোট নিয়ে ফুটবল পাড়ায় হরেক রকম গুঞ্জন ভেসে বেড়াচ্ছিল। এমনকি ম্যাচের আগের দিনও প্রথম ম্যাচে তার খেলা নিয়ে সংশয় প্রকাশ করেছিল অনেকে। তবে সব শঙ্কা উড়িয়ে দিলেন মেসি। জানালেন, শারিরীক ও মানসিকভাবে তিনি পূর্ণ ফিট।

গুঞ্জনের শুরুটা তার অনুশীলনে না আসা নিয়ে। কিছুদিন আগে অ্যাকিলিস টেন্ডনে হালকা চোট পাওয়ায় শঙ্কায়ও উঁকি দিয়েছিল প্রবলভাবে। সৌদি আরবের বিপক্ষে ম্যাচ সামনে রেখে সংবাদ সম্মেলনে এসে সব শঙ্কা উড়িয়ে দিলেন লিওনেল মেসি। জানালেন, খুবই ভালো অনুভব করছেন তিনি।

লুসাইল স্টেডিয়ামে মঙ্গলবার সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে কাতার বিশ্বকাপ মিশন শুরু করবে আর্জেন্টিনা। ১৯৮৬ সালের পর আরেকটি শিরোপা খরা ঘোচাতে দৃঢ়প্রতিজ্ঞ মেসিবাহিনী। ‘সি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ মেক্সিকো ও পোল্যান্ড।

সৌদি আরবের বিপক্ষে ম্যাচ সামনে রেখে সোমবার সংবাদ সম্মেলনে আসেন অধিনায়ক মেসি। এসেই সংবাদকর্মীদের একের পর এক প্রশ্নের মুখে পড়তে হয় তাকে। যার সিকিভাগ জুড়ে ছিল চোট। তবে শঙ্কায় থাকা আর্জেন্টাইন সমর্থকদের স্বস্তির খবরই দিলেন ৩৫ বছর বয়সী পিএসজি ফরোয়ার্ড।

কাতার বিশ্ববিদ্যালয়ের তিন নম্বর মাঠে এদিন প্রথমবারের মতো গণমাধ্যমকর্মীদের সামনে সতীর্থদের সঙ্গে শুরু থেকে অনুশীলন করেন মেসি। আগের দিনগুলোতে ছিলেন আড়ালে। তাতে তার ফিটনেস নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। সৌদি আরবের বিপক্ষে প্রথম ম্যাচে অধিনায়ককে আর্জেন্টিনা পাবে কিনা, তা নিয়েও জাগে শঙ্কা। তা উড়িয়ে দিলেন মেসি।

সময়ের সেরা অন্যতম এই তারকা জানালেন, ‘শারীরিকভাবে আমি ‍খুবই ভালো অনুভব করছি। আমার মনে হয়, ব্যক্তিগত ও শারীরিকভাবে আমি দারুণ সময়ে আছি এবং আমার কোনো সমস্যা নেই।’

দ্বিতীয় দিনের অনুশীলনে নামলেও মেসি সতীর্থদের সঙ্গে প্রস্তুতি নেননি। কাজ করেন একাকী। এ নিয়েও গুঞ্জন ছড়ায়। গণমাধ্যম কর্মীদের থেকে আড়ালে থাকলেও সব খবরই যে তার কানেও পৌঁছেছে, তাও জানালেন আর্জেন্টিনার আক্রমণভাগের এই প্রাণভোমরা।

মেসি আরো বলেন, ‘আমিও কিছু গুঞ্জন শুনেছি, বলাবলি হচ্ছিল যে আমি ভিন্নভাবে অনুশীলন করেছি। এর কারণ হচ্ছে, আমি একটু চোট পেয়েছিলাম, কিন্তু বড় কিছু ঘটেনি। স্রেফ সতর্কতার কারণে আমি একা একা অনুশীলন করেছি। সবকিছু স্বাভাবিক আছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *