শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ট্যারিফ কমিশনে দোয়া ও আলোচনা সভা

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ট্যারিফ কমিশনে দোয়া ও আলোচনা সভা

জাতীয় স্পেশাল

ডিসেম্বর ১৪, ২০২২ ৩:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শহীদ বুদ্ধিজীবী দিবস পালন উপলক্ষে বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ১৪ ডিসেম্বর সকাল ১১টায় কমিশনের সভাকক্ষে এই দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত দোয়া ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান (সরকারের সচিব) মাহফুজা আখতার। মুক্তিযুদ্ধের শৈশব স্মৃতি স্মরণ করে সভাপতি তাঁর বক্তব্যে বলেন, পরাজয় নিশ্চিত জেনে পাকিস্তান হানাদার বাহিনী বাঙালী জাতিকে মেধাশূন্য করার জন্য ষড়যন্ত্র করে এদেশের বুদ্ধিজীবীদের নির্মমভাবে হত্যা করে। এদেশীয় দালালদের সহায়তায় পাকিস্তানি হানাদার বাহিনী দেশের প্রতিথযশা শিক্ষক, সাংবাদিক, চিকিৎসক, আইনজীবী, চিন্তক, সাহিত্যিক, প্রকৌশলী, সাংস্কৃতিক কর্মী, সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন পেশার ব্যক্তিদের ধরে নিয়ে নির্মমভাবে হত্যা করে।

তিনি শহীদ বুদ্ধিজীবী ও শহীদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার শান্তি কামনা করেন।

কমিশনের বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ আলোচনায় অংশগ্রহণ করেন। আলোচনা শেষে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে দাঁড়িয়ে একমিনিট নীরবতা পালন করা হয়। পরবর্তীতে শহীদ বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ বুদ্ধিজীবীদের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়।

দোয়া ও আলোচনা সভা সঞ্চালনায় ছিলেন কমিশনের সদস্য শীষ হায়দার চৌধুরী এনডিসি। বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের সদস্য (বাণিজ্যনীতি) শাহ মো: আবু রায়হান আলবেরুনীসহ সকল স্তরের কর্মকর্তাগণ দোয়া ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *