লা লিগার শ্রেষ্ঠত্ব নিশ্চিত করল রিয়াল মাদ্রিদ

খেলা

মে ১, ২০২২ ৮:৫১ পূর্বাহ্ণ

বিষয়টা অনেকটা নিশ্চিতই ছিল। তবু অপেক্ষা ছিল আনুষ্ঠানিকতার। ব্রাজিলিয়ান রদ্রিগো গোয়েজের জোড়া গোলে বার্সেলোনার নগর প্রতিদ্বন্দ্বী এস্পানিয়লকে ৪-০ গোলে হারিয়ে লা লিগা শিরোপা নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাবিউতে ৩৩ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে ছিল রিয়াল মাদ্রিদ। দুইয়ে থাকা সেভিয়া একটা ম্যাচ বেশি খেললেও পিছিয়ে ছিল ১৪ পয়েন্টে, সমান ম্যাচ খেলে তিনে থাকা বার্সার সঙ্গে রিয়ালের ব্যবধানটা ছিল ১৫ পয়েন্টের।

ফলে রিয়ালের সামনে হিসেবটা ছিল সোজা, এস্পানিয়লের বিপক্ষে ম্যাচে নিদেনপক্ষে একটা পয়েন্ট আদায় করে নিতে পারলেই লিগ জেতা হয়ে যেত কোচ কার্লো অ্যানচেলত্তির শিষ্যদের। কারিম বেনজেমারা সেই হিসেব মিলিয়েছেন আজ বিশাল এক জয় দিয়ে।

শুরু থেকে দাপট নিয়ে খেলতে থাকা রিয়ালকে প্রথম গোলটা এনে দেন রদ্রিগো গোয়েজ। ৩৩ মিনিটে বক্সের বাম পাশ থেকে মার্সেলোর পাস থেকে প্রতিপক্ষ বিপদসীমায় চলে আসেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। এরপর এস্পানিয়ল রক্ষণ আর গোলরক্ষককে ফাঁকি দিয়ে দূরের পোস্টে শট করে ১-০ গোলে এগিয়ে দেন দলকে।

এর ঠিক ১০ মিনিট পর বিপদসীমার একটু সামনে প্রতিপক্ষের পা থেকে বল কেড়ে নিয়ে বক্সে চলে আসেন সেই রদ্রিগো। এরপর প্রতিপক্ষ ডিফেন্ডারদের চ্যালেঞ্জ এড়িয়ে কাছের পোস্টে করেন শট, দুই গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। শিরোপার সুবাতাস দারুণভাবে বইতে থাকে রিয়াল শিবিরে। ২-০ গোলে এগিয়ে বিরতিতে যায় রিয়াল।

বিরতির থেকে ফিরে কিছু পরই গোল পেয়ে যান মার্কো অ্যাসেনসিও। প্রতি আক্রমণে বক্সের বাইরে থেকে এদুয়ার্দো কামাভিঙ্গা পাস বাড়ান এগোতে থাকা স্প্যানিশ এই ফরোয়ার্ডকে। তা নিয়ে বক্সে ঢুকেই গোলটি করেন অ্যাসেনসিও।

রিয়ালকে পুরো মৌসুম জুড়েই টেনেছেন কারিম বেনজেমা। শিরোপা জেতার দিনে তার গোল না হলে যেন উৎসবে যেন একটু কমতি থেকে যেত। সেটা শেষমেশ হতে দেননি বেনজেমা, গোল পেয়েছেন ৮১ মিনিটে। ভিনিসিয়াস জুনিয়রের পাস থেকে সহজ এক গোল করে ব্যবধান ৪-০ করেন বেনজেমা। রিয়াল ম্যাচটা শেষ করে এই স্কোরলাইন নিয়েই।

তাতে ৩৪ ম্যাচে ৮১ পয়েন্ট হয়ে গেছে দলটির। দুই আর তিনে থাকা সেভিয়া আর বার্সেলোনা যদি নিজেদের শেষ সবকটি ম্যাচে জেতেও, আর রিয়াল যদি সব ম্যাচে হারে, তাহলেও দুই দল ধরতে পারবে না বেনজেমাদের। যার ফলে ৩৫তম বারের মতো লা লিগার শ্রেষ্ঠত্ব নিশ্চিত হয়ে যায় রিয়াল মাদ্রিদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *