রেফারির সিদ্ধান্তের বিরোধিতায় শাস্তি পেল পিএসজি

খেলা স্লাইড

জুন ১৯, ২০২২ ৮:২৬ পূর্বাহ্ণ

ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে ভঙ্গের অভিযোগে পিএসজির বিপক্ষে উয়েফার কাছে নালিশ করেছে লা লিগা। রিয়াল মাদ্রিদে আসতে চাওয়া কিলিয়ান এমবাপ্পেকে চাপ প্রয়োগ করে দলে ধরে রেখেছে এমন গুরুতর অভিযোগ কাতারি মালিকানাধীন ফরাসি জায়ান্টদের বিপক্ষে। সেই অভিযোগের কিনারা না হলেও অন্য এক অভিযোগে শাস্তির মুখে ফরাসি চ্যাম্পিয়নরা।

গেলো চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় রিয়ালের বিপক্ষে ম্যাচে রেফারিদের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর দায়ে আট হাজার ইউরো অর্থদন্ড করেছে উয়েফা।

শেষ ষোলোর ম্যাচে রিয়ালের বিপক্ষে ৩-২ গোলে হেরে যায় পিএসজি। সেই ম্যাচে রেফারির একটি সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে প্রতিবাদ জানিয়েছিলেন পিএসজি সভাপতি নাসির আল খেলাইফি ও স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো। সেদিন ম্যাচের ৬০ মিনিট পর্যন্ত ২-০ গোলে এগিয়ে ছিল লিগ ওয়ানের দলটি। এরপর করিম বেনজেমার জাদুকরী পারফরম্যন্সে ৩-২ ব্যবধানে হেরে শেষ ষোলো থেকেই বাদ পড়ে যায় মেসি-এমবাপ্পে-নেইমারের দল।

এই হারেই ক্ষুব্ধ হয়ে রেফারিদের কক্ষে গিয়ে প্রতিবাদ জানাতে গিয়েছিলেন ক্লাবটির মালিক নাসের আল খেলাইফি ও স্পোর্টিং ডিরেক্টর লিওর্নাদো।

এরপর গেলো ২ জুন পিএসজিকে ১৬ হাজার ইউরো জরিমানা ও এক ম্যাচের জন্য লিওনার্দোকে নিষিদ্ধ করেছিলো উয়েফা। পিএসজি সেই শাস্তির বিরুদ্ধে আপিল করলে তা প্রত্যাখান করে শাস্তি বহাল রাখে উয়েফা। অবশ্য শাস্তিস্বরূপ অর্থদন্ড অর্ধেক কমিয়ে ৮ হাজার ইউরোতে নামিয়ে আনা হয়েছে।

লিওর্নাদোকে নিষেধাজ্ঞা দিলেও ক্লাব সভাপতি নাসের আল খেলাইফির বিরুদ্ধে কোনো শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণ করেনি উয়েফা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *