রিয়ালের সঙ্গে বেনজেমার ১৪ বছরের সম্পর্ক শেষ!

রিয়ালের সঙ্গে বেনজেমার ১৪ বছরের সম্পর্ক শেষ!

খেলা

জানুয়ারি ২৩, ২০২৩ ১০:৪৬ পূর্বাহ্ণ

রিয়াল মাদ্রিদে একটানা ১৪ বছর কাটিয়ে দিয়েছেন করিম বেনজেমা। অবশেষে সমাপ্ত হতে চলেছে সে সম্পর্ক। এমন খবরই প্রকাশ করেছে স্প্যানিশ বেশকিছু গণমাধ্যম।

তবে লস ব্লাঙ্কোদের এই ফরোয়ার্ডকে দলে ভেড়াতে প্রথম থেকেই চেষ্টা করে আসছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এবার সে লড়াইয়ে যোগ দিয়েছে নিউক্যাসল ইউনাইটেড।

এদিকে রোনালদোর জন্য ক্লাবে জায়গা হারানো ভিনসেন্ট আবু বকরকে দলে ভিড়িয়েছে তুরস্কের ক্লাব বেসিকতাস।

২০০৯ সালের ১ জুলাই করিম বেনজেমাকে লিগ ওয়ানের ক্লাব অলিম্পিক লিও থেকে ৩৫ মিলিয়ন ইউরোতে দলে ভিড়িয়েছিল রিয়াল মাদ্রিদ। তারপর অবশ্য কয়েক দফায় তার সাথে চুক্তি নবায়ন করেছিল লস ব্লাঙ্কোস।

শেষ দফায় ২০২১ সালে ২০২৩ পর্যন্ত ১ বিলিয়ন ইউরোতে চুক্তি নবায়ন করেছিল রিয়াল। চলতি বছরের জুনেই শেষ হবে সেই চুক্তির মেয়াদ। তবে চুক্তির মেয়াদ শেষ হওয়ার সময় এগিয়ে আসলেও এখনও তার সঙ্গে নতুন করে চুক্তি নবায়নে আগ্রহ দেখাচ্ছে না স্প্যানিশ ক্লাবটি।

আর তা থেকে বুঝা যাচ্ছে, এবারই হয়তো শেষ হতে যাচ্ছে বেনজেমার রিয়াল অধ্যায়।

দীর্ঘ সময়ের এই ক্যারিয়ারে রিয়ালের অনেক শিরোপার সাক্ষী হয়েছিলেন বেন। তার হাত ধরেই গত মৌসুমে উয়েফা চ্যাম্পিয়নস লিগ, লা লিগা ও উয়েফা সুপার কাপের শিরোপা ঘরে তুলেছিল লস ব্লাঙ্কোস।

শুধু দলকেই নয়, সঙ্গে অসাধারণ পারফরম্যান্সে ২০২২ সালেই ব্যালন ডি’অর, উয়েফার প্লেয়ার অব দ্যা ইয়ার ট্রফি নিজের নামে করে নিয়েছেন।

রিয়াল মাদ্রিদের হয়ে এতো কীর্তি গড়া ফুটবলারের সঙ্গেই এখন আর নতুন করে চুক্তি নবায়নের কথা ভাবছে না স্প্যানিশ ক্লাবটি।

স্পেনের বেশ কয়েকটি গণমাধ্যমের দাবি, বেনজেমার ক্রমাগত ইনজুরির কারণে দলের গুরুত্বপূর্ণ ম্যাচে তাকে পাওয়া যায় না বলেই এমন সিদ্ধান্ত নিয়েছে রিয়াল। তাকে ছাড়তে ১ দশমিক ২ বিলিয়ন রিলিজ ক্লজ বেঁধে দিয়েছে লস ব্লাঙ্কোস। তবে এই রিলিজ ক্লজের কথা মাথায় রেখেই বেশ কিছুদিন ধরেই ফর্মের তুঙ্গে থাকা করিম বেনজেমাকে দলে ভেড়ানোর চেষ্টা করে আসছে ম্যানচেস্টার ইউনাইটেড। এবার তাদের সঙ্গে ৩৬ বছর বয়সি এই স্ট্রাইকারকে দলে ভেড়ানোর লড়াইয়ে নেমেছে নিউক্যাসল ইউনাইটেডও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *