রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’ বয়কটের ডাক

বিনোদন স্পেশাল

জুন ১৯, ২০২২ ৮:৪৬ পূর্বাহ্ণ

দর্শকের মন জয় করবে ‘ব্রহ্মাস্ত্র’ এমনটা আশা পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের। তার মধ্যেই প্রচার-ঝলকের একটি দৃশ্য নিয়ে তুমুল শোরগোল শুরু। সদ্য মুক্তি পেয়েছে প্রচার-ঝলক। আর তাতেই শোরগোল ফেলে দিয়েছে রণবীর কাপুরের ‘ব্রহ্মাস্ত্র’।

ছবির একটি বিশেষ দৃশ্য উস্কে দিয়েছে তুমুল বিতর্ক।

দর্শকদের একাংশের মতে, ঝলকে দেখা ছবির একটি দৃশ্য ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে। পুরাণ, রোমাঞ্চ, সংস্কৃতির মিশেলে তৈরি এই ছবির ঝলক প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই আগ্রহ বাড়িয়েছিল অনুরাগীদের। ‘ব্রহ্মাস্ত্র’র নায়ক ‘শিবা’ তিন শক্তি অগ্নি, জল, বায়ুর বলে বলীয়ান। সে হাওয়ায় উড়তে পারে। আগুন তাকে স্পর্শ করতে পারে না। জলেও তার অবাধ বিচরণ। কল্প-রহস্যের মোড়কে নতুন ধারার এই ছবি দর্শকের মন জয় করবে, এমনটাই আশা পরিচালকের। এ দিকে, শুরুতেই এল ধাক্কা। ছবির একটি দৃশ্য নিয়ে তুমুল আপত্তি তুলেছেন দর্শকদের একাংশ। ছবি বয়কটের ডাকও দিচ্ছেন তারা।

কী ছিল সেই দৃশ্যে? প্রচার-ঝলকের শুরুতেই রণবীর কপূরের আত্মপ্রকাশ। সেখানে দেখা যাচ্ছে, রণবীর জুতো পায়ে মন্দিরে প্রবেশ করছেন। এখানেই গন্ডগোলের শুরু। মন্দিরে জুতো খুলে ঢোকার রীতিই প্রচলিত হিন্দু ধর্মাবলম্বীদের কাছে। এই দৃশ্য সেই রীতির অবমাননা করে ধর্মীয় ভাবাবেগে, এমনটাই মত দর্শকদের একাংশের। উড়ে আসছে নানা তির্যক মন্তব্যও। প্রায় ন’বছরের চেষ্টায় ছবিটি তৈরি করেছেন পরিচালক অয়ন মুখোপাধ্যায়। তার প্রচার-ঝলক শুরুতেই এমন বিতর্ক তৈরি করে ফেলায় সংশয়ের মুখে ‘ব্রহ্মাস্ত্র’-এর ভবিষ্যৎ।

সূত্র: আনন্দবাজার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *